January 19, 2022

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

পীরগঞ্জে দেবত্তর সম্পত্তি দখলের অভিযোগ

পীরগঞ্জে দেবত্তর সম্পত্তি দখলের অভিযোগ

পীরগঞ্জে দেবত্তর সম্পত্তি দখলের অভিযোগ

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধিঃ রংপুরের পীরগঞ্জে কয়েকটি পরিবার দেবত্তর সম্পত্তি দখলে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এলাকাবাসী এই জমি উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয়েছে। ফলে গ্রামবাসী দেবত্তর সম্পত্তি দখলমুক্ত করার জন্য প্রশাসনের প্রতি দাবী জানিয়েছে।
অভিযোগ পত্রে জানা গেছে, রংপুর জেলাধীন পীরগঞ্জ উপজেলার বাহাদুরপুর গ্রামে দুই শতাধিক হিন্দু পরিবারের বসবাস রয়েছে। এই পরিবারগুলো বংশপরমপরা ৮নং রায়পুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামে বসবাস করে আসছে। আরো জানা গেছে, বাহাদুরপুর একটি গ্রাম হলেও উত্তর পাড়া ও দক্ষিণপাড়া নামে বিভক্ত। জানা যায় এই গ্রামের দক্ষিণ পড়ায় শতাধিক পরিবারের বসবাস রয়েছে। গ্রামবাসীর অভিযোগ, দক্ষিণ পাড়ায় ৩১ শতাংশ জমি যার মৌজা বাহাদুরপুর, জেএল নং ১৭১, দাগ নং ১৮১৩/২৫৭৫,খতিয়ান নং ৭০১ ডিপি – ০১। যা হিন্দু সাধারনের ব্যবহায্য হিসেবে রেকর্ড ভুক্ত আছে। এই দেবত্তর সম্পত্তি দক্ষিণ পাড়ার ৮টি পরিবার ঘর বাড়ি তুলে দখলের চেষ্টা করছে বলে হিন্দু সম্প্রদায়ের ৬৩ জন ব্যক্তি লিখিত ভাবে অভিযোগ করেছেন।
গ্রামবাসী বজ্রকথাকে জানিয়েছেন, এই জমির সামান্য অংশে দূর্গামন্দির, শীব মন্দির ও হরিবাসর থাকলেও দখলদারদের দাপটে তাও অস্তিত্ব হারাবার পথে। সে কারনে গ্রামবাসী ইচ্ছা থাকা সত্বেও পাকা মন্দির প্রতিষ্ঠা করতে পারছে না। অতএব বাহাদুরপুর দক্ষিণ পাড়ার ৩১ শতাংশ দেবত্তর সম্পত্তি দখলমুক্ত করে পাকা মন্দির প্রতিষ্ঠার পথ প্রসস্ত করার জন্য প্রশাসনের প্রতি আবেদন জানিয়েছেন। এ ব্যাপারে সরে জমিন তদন্ত পূর্বক প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন এমনটাই আশা করে পর্যবেক্ষক মহল।