April 13, 2021

Jagobahe24.com news portal

Real time news update

ফুলবাড়ীর পল্লীতে লক্ষাধিক টাকার লাউ সবজি বাগান ক্ষতি করে দুর্বৃত্তরা ॥

ফুলবাড়ীর পল্লীতে লক্ষাধিক টাকার লাউ সবজি বাগান ক্ষতি করে দুর্বৃত্তরা ॥

ফুলবাড়ীর পল্লীতে লক্ষাধিক টাকার লাউ সবজি বাগান ক্ষতি করে দুর্বৃত্তরা ॥

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি
ফুলবাড়ী উপজেলার পৌরসভা এলাকার সুজাপুর গ্রামের মোঃ আহসান হাবীব সাজু’র সবজি বাগানের লাউ গাছের বাগান ক্ষতি করে দূর্বৃত্তরা। এতে লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়।
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার পৌরসভা এলাকার আব্দুল রাজ্জাকের পুত্র মোঃ আহসান হাবীব সাজুর অভিযোগে জানা যায়, সুজাপুর কামারপাড়া গ্রামে তার ১২শতক জমিতে লাগানো লাউ সবজির বাগান তৈরি করেন। সেই বাগানে প্রতি সপ্তাহে ১০০-১৫০টি উন্নত জাতের লাউ তুলেন সবজির বাগান থেকে। বাজারে বিক্রি করেন প্রায় ৩-৪ হাজার টাকা। কৃষির উপর নির্ভর কৃষক আহসান হাবীব সাজু। গত ১৩ জানুয়ারি গভীর রাত্রিতে ভিমলপুর ও রাজবংশীপাড়া সংলগ্ন গ্রামের শ্রী কার্তিক চন্দ্র (৪০), পিতা- শ্রী নালো, শ্রী শান্ত (২৩) পিতা- শ্রী কার্তিক, প্রশান্ত (২০) পিতা- শ্রী কার্তিক ও রংপুরা পট্টির মোঃ জলিল (৪৫) পিতা- অজ্ঞাত এবং অন্যান্য ব্যক্তিরা আক্রোশের বশিভূত: হয়ে লাউগাছের বাগানে ঢুকে গাছগুলির গোড়া কেটে দেন এবং বাগান ভেঙ্গে ফেলেন। বাগানের মালিক আহসান হাবিব সাজু উল্লেখ্য ব্যক্তিদের বিরুদ্ধে ১৫/১১/২০২০ ও ১৬/১১/২০২০ ইং তারিখে থানায় অভিযোগ দায়ের করেন। কিন্তু থানা কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি। কৃষক আহসান হাবিব সাজু বারবার ক্ষতিগ্রস্থ হচ্ছে এই দূর্বৃত্তদের দ্বারা।
এ ব্যাপারে কৃষক মোঃ আহসান হাবীব সাজু জানান, গত ১৩ জানুয়ারি সকালে সবজির বাগানে গিয়ে দেখেন লাউ গাছের মাচা ও বেশ কিছু গাছের গোড়া কেটে দিয়ে যান দূর্বৃত্তরা। তিনি ন্যয় বিচারের আশায় প্রশাসনের তদন্ত সাপেক্ষে আশু হস্তক্ষেপ কামনা করেছেন।