September 22, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

হেলেনা জাহাঙ্গীরের তিনদিনের রিমান্ড মঞ্জুর

হেলেনা জাহাঙ্গীরের তিনদিনের রিমান্ড মঞ্জুর

হেলেনা জাহাঙ্গীরের তিনদিনের রিমান্ড মঞ্জুর

হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে গুলশান থানায় করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ১২ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।
শুক্রবার এ মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করেন ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী।

এদিন সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে হেলেনা জাহাঙ্গীরকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে পাঁচদিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার ওসি (অপারেশন) শেখ শাহানুর রহমান। শুনানি শেষে তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক।

গুলশান থানার ওসি আবুল হাসান বলেন, শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে হেলেনা জাহাঙ্গীরকে গুলশান থানায় হস্তান্তর করেন র‌্যাব সদস্যরা। এরপর তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইনে দুটি মামলা করা হয়েছে। পরে তাকে আদালতে তোলা হয়।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে গুলশান-২ এলাকায় ৩৬ নম্বর সড়কে হেলেনা জাহাঙ্গীরের ডুপ্লেক্স অ্যাপার্টমেন্টে অভিযান শুরু করে র‌্যাব। প্রায় চার ঘণ্টা অভিযান শেষে তাকে আটক করা হয়। এ সময় তার বাসা থেকে বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, ধারালো ছুরি, বৈদেশিক মুদ্রা, ক্যাসিনো সরঞ্জাম ও হরিণের চামড়া উদ্ধার করা হয়।

আটকের পর হেলেনা জাহাঙ্গীরকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব সদর দফতরে নেয়া হয়। এছাড়া তার মালিকানাধীন আইপি টেলিভিশন জয়যাত্রার অফিসে অভিযান চালিয়ে বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। একই সঙ্গে সিলগালা করা হয়।

সম্প্রতি ফেসবুকে নেতা বানানোর ঘোষণা দিয়ে ছবি পোস্ট করে আলোচনা-সমালোচনার জন্ম দেন হেলেনা জাহাঙ্গীর। সংগঠনটির ব্যানারে জেলা, উপজেলা ও বিদেশি শাখায় সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়োগ দেওয়া হবে বলে ঘোষণা দেন তিনি।