July 29, 2021

Jagobahe24.com news portal

Real time news update

কৃষকরাই বাংলাদেশকে বাঁচিয়ে রাখে -এমপি গোপাল

কৃষকরাই বাংলাদেশকে বাঁচিয়ে রাখে -এমপি গোপাল

কৃষকরাই বাংলাদেশকে বাঁচিয়ে রাখে -এমপি গোপাল

খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি ঃ দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, বাংলাদেশ কৃষিনির্ভর দেশ। কৃষকরাই বাংলাদেশকে বাঁচিয়ে রাখে। কৃষক ফসল ফলায়, আমরা খেয়ে বেঁচে থাকি। একটি সমাজ ও দেশের জন্য কৃষক অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই বর্তমান সরকার কৃষকদের ভাগ্য উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিল বাংলার কৃষকদের কিভাবে উন্নত করা যায়। জাতির পিতার রেখে যাওয়া স্বপ্ন তার জন্মশতবার্ষিকী উপলক্ষে তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।
২২ নভেম্বর ২০২০ রোববার বীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২০-২০২১ অর্থ বছরে রবি মৌসুমের কৃষি পুনর্বাসন ও প্রনোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় ২০২০-২০২১ অর্থ বছরে রবি মৌসুমের কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় ১ হাজার ৭০ জন এবং প্রনোদনা কর্মসূচির আওতায় ৬ হাজার ৬শ ৮০ জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করেন।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল কাদের এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, উপজেলা কৃষি অফিসার আবু রেজা মো. আসাদুজ্জামান, জেলা পরিষদের সদস্য আতাউর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম ফিরোজ আলম, বঙ্গবন্ধু সৈনিক লীগ জেলা শাখার আহবায়ক মো. কামাল হোসেন প্রমুখ।