September 20, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

বীরগঞ্জে কৃষককে প্রশিক্ষণ প্রদান শেষে কৃষি উপকরণ বিতরণ

বীরগঞ্জে কৃষককে প্রশিক্ষণ প্রদান শেষে কৃষি উপকরণ বিতরণ

বীরগঞ্জে কৃষককে প্রশিক্ষণ প্রদান শেষে কৃষি উপকরণ বিতরণ

খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ (দিনাজপুর)প্রতিনিধি ঃ ১১ সেপ্টেম্বর ২০২১ শনিবার দুপুরে বীরগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২১-২০২২ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে গ্রীষ্মকালীন পেয়াজঁ বীজ ও চারা এবং নাবী পাট বীজ আবাদ বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচীর আওতায় উপকারভোগী কৃষকদের মাঝে বিনা মূল্যে রাসায়নিক সার ও অন্যান্য উপকরণসহ পেয়াজঁ বীজ ও চারা এবং নাবী পাট বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকলে উন্নয়নের এক বিষ্ময়কর বাংলাদেশ দেখতে পাবে সারাবিশ্বের মানুষ। পদ্মা সেতুর পর এখন দেশে মে্েট্রা ট্রেন দৃশ্যমান। করোনার মধ্যে শেখ হাসিনার তার সুযোগ্য নেতৃত্বে দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছেন। এক কথায় সব সূচকেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, কিন্তু কিছু মানুষ সরকারের বিরোধীতা করে দেশকে পিছিয়ে দেওয়ার চেষ্টা করছে। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে সারাদেশের মানুষের কোনো সমস্যা না থাকলেও কিছু মানুষ তার বিরোধীতা করছেন তাদেরও অসুবিধার কারণে। এরা একাত্তরেও বিরোধীতা করেছে, এখনও বিরোধীতা করছে। দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাক স্বাধীনতা বিরোধীরা এটি চায় না। এদের সম্পর্কে সবাইকে সজাগ থাকতে হবে।

এসময় ২৬ জন কৃষককে প্রশিক্ষন প্রদান শেষে নাবী পাট বীজের উপকরণ হিসেবে বীজ ৫০০ গ্রাম, ইউরিয়া ১০ কেজি, ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি এবং বিকাশ/নগদে ২ হাজার ৬৩০ টাকা প্রদান করা হয়। আর ৩১০ জন কৃষককে প্রশিক্ষন প্রদান শেষে পেয়াজ বীজ উপকরণ হিসেবে বীজ ১ কেজি, ডিএপি ২০ কেজি, এমওপি ২০ কেজি, পলিথিন ৮ কেজি, সুতুলি ১ কেজি, বালাই নাশক ৫০ গ্রাম এবং বিকাশ/নগদে ২ হাজার ৮০০ টাকা প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার আবু রেজা মো. আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. নুর ইসলাম নুর, বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টার স্বত্ত্বাধিকারী ডা. ডি সি রায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মো. শামিম ফিরোজ আলম, জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবু, মিরু মাহবুব, বঙ্গবন্ধু সৈনিক লীগের জেলা শাখার সভাপতি মো. কামাল হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।
এদিকে বীরগঞ্জ উপজেলার মরিচা ইউনিয়নে দারুস্ সুন্নাহ্ ডায়াগনষ্টি এন্ড কনসালটেশন সেন্টারের উদ্বোধন করেন এমপি মনোরঞ্জন শীল গোপাল।