September 21, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ

আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ

আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ

মিরপুরে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আয়ারল্যান্ড উলভসকে ৫ রানে হারিয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। এর মাধ্যমে সফরকারীদের ৪-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছে স্বাগতিকরা। 

রোববার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৪৯.৪ ওভারে অল আউট হওয়ার আগে ২৬০ রান সংগ্রহ করে বাংলাদেশ ইমার্জিং দল। 

এ ম্যাচে অনবদ্য এক ইনিংস খেলে শতক হাঁকান তিনে নামা মাহমুদুল হাসান জয়। ১৩৫ বল খেলে ১২৩ রান করেন তিনি, হাঁকান ৯টি চার ও ৩টি ছক্কা। অন্যান্যদের মাঝে পারভেজ হোসেন ইমন ৪১ ও মাহিদুল ইসলাম অঙ্কন ৩৩ রান করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই জেরেমি লালোরকে হারায় আয়ারল্যান্ড। এরপর সফরকারীদের হয়ে প্রতিরোধ গড়ে তোলেন স্টিফেন ডোহেনি ও মার্ক অ্যাডায়ার। তবে এই দুজনের বিদায়ের পর আবারো খেই হারায় দল। 

শেষ দিকে নেইল রক দলের হয়ে একাই লড়ে যান। আপ্রাণ চেষ্টা করেও দলকে জয় এনে দিতে পারেননি তিনি। নির্ধারিত ৫০ ওভার শেষে ২৫৫ রান তুলতেই সবকটি উইকেট হারায় তারা। 

দলের পক্ষে সর্বোচ্চ ৮১ রান করেন ডোহেনি। এছাড়া অ্যাডায়ার ৪৫ ও নেইল ৩৫ রান করেন। বাংলাদেশ ইমার্জিং দলের পক্ষে তিনটি উইকেট নেন সাইফ হাসান। এছাড়া শফিকুল ইসলাম ও তানভীর ইসলাম দুটি করে এবং রেজাউর রহমান ও শামীম হোসেন পাটোয়ারি একটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর 

টস: আয়ারল্যান্ড উলভস

বাংলাদেশ ইমার্জিং দল: ২৬০/১০ (৪৯.২ ওভার)
জয় ১২৩, ইমন ৪১, অঙ্কন ৩৩, হৃদয় ২০, অঙ্কন ২*
অ্যাডায়ার ২৭/৩, টেক্টর ৩২/২, প্রিটোরিয়াস ৫১/২

আয়ারল্যান্ড উলভস: ২৫৫/৯ (৫০ ওভার)
ডহেনি ৮১, অ্যাডায়ার ৪৫
সাইফ ৩১/৩, তানভীর ৩৯/২, শফিকুল ৫৭/২

ফল: বাংলাদেশ ইমার্জিং দল ৫ রানে জয়ী

সিরিজ: বাংলাদেশ ইমার্জিং দল ৪ – আয়ারল্যান্ড উলভস ০