May 14, 2021

Jagobahe24.com news portal

Real time news update

গেইল-রাহুলের ব্যাটে চড়ে ঘুরে দাঁড়াল পাঞ্জাব

গেইল-রাহুলের ব্যাটে চড়ে ঘুরে দাঁড়াল পাঞ্জাব

গেইল-রাহুলের ব্যাটে চড়ে ঘুরে দাঁড়াল পাঞ্জাব

লক্ষ্য ছিল ১৩২। তাই কোনো ঝুঁকি না নিয়ে মাঠে টিকে ছিল পাঞ্জাব কিংস। ধীরে সুস্থে লক্ষ্যের দিকে এগিয়েছে তারা। শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে ৯ উইকেটে উড়িয়ে দিয়েছে লোকেশ রাহুলের দল। ফলে তিন ম্যাচ পর মিলেছে জয়ের দেখা।

আইপিএলে চলতি আসরে পঞ্চম ম্যাচ খেলে পাঞ্জাবের এটি দ্বিতীয় জয়। অন্যদিকে পরপর দুই ম্যাচ হেরে গেলো মুম্বাই। সব মিলিয়ে দুই দলেরই অবস্থা সমান। কারণ দুই দলই পাঁচটি করে ম্যাচে দুটিতে জয় পেয়েছে।

চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় খেলাটি শুরু হয়। এই ম্যাচে টস জিতে রোহিতের মুম্বাইকে ব্যাটিংয়ে পাঠান পাঞ্জাবের রাহুল। ৬ উইকেট হারিয়ে মাত্র ১৩১ রান করে মুম্বাই।

১৩২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৫৩ রান করে ফেলে পাঞ্জাব। ইনিংসের অষ্টম ওভারে সাজঘরে ফেরার আগে ২০ বলে ২৫ রান করেন মায়াঙ্ক আগারওয়াল।

দ্বিতীয় উইকেটে ইউনিভার্স বস ক্রিস গেইলকে নিয়ে পরের লড়াই শুরু করেন অধিনায়ক লোকেশ রাহুল। দলের চাহিদা মোতাবেক নিজের স্বভাববিরুদ্ধ ধীরে সুস্থে ব্যাটিং করতে থাকেন গেইল। অপরপ্রান্তে রাহুল দিচ্ছিলেন ভরসার বার্তা।

রাহুলের সঙ্গে ৬৫ বলে ৭৯ রানের অবিচ্ছেদ্য জুটি গড়ে ম্যাচ শেষ করে আসেন তারা। তিনটি করে চার-ছয়ে ৫২ বলে ৬০ রান করেন রাহুল। গেইল ৩৫ বলে পাঁচটি চার ও দুটি ছয়ে ৪৩ রান করেন। মুম্বাইয়ের হয়ে একটি উইকেট নেন রাহুল চাহার।

এর আগে মুম্বাই ৬ উইকেট হারিয়ে মাত্র ১৩১ রান করে। ইনিংসর দ্বিতীয় ওভারেই কুইন্টন ডি ককের উইকেট হারায় মুম্বাই। পাওয়ার প্লের মধ্যে ইশান কিশানের উইকেট হারিয়ে আরো বিপদে পড়ে গত আসরের চ্যাম্পিয়নরা। ডি কক ৩ ও ইশান মাত্র ৬ রান করেন। এরপরই খেলার হাল ধরেন রোহিত শর্মা।

ওপেনিংয়ে নেমে ৫২ বলে ৬৩ রান করে ইনিংসের ১৮ ওভারে সাজঘরে ফেরেন। ২৭ বলে ৩৩ রান করে গুরুত্বপূর্ণ অবদান রাখেন সূর্যকুমার যাদব। এছাড়া ১২ বলে ১৬ রান করেন কিয়েরন পোলার্ড।