October 25, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

দ্বিতীয় দিনে চালকের আসনে বাংলাদেশ

দ্বিতীয় দিনে চালকের আসনে বাংলাদেশ

দ্বিতীয় দিনে চালকের আসনে বাংলাদেশ

ডেস্কঃ বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট সিরিজের প্রথম ম্যাচের প্রথম ইংনিসের বাংলাদেশের ছুড়ে দেয়া ৪৩০ রানের জবাবে ব্যাট করতে নেমেছে ক্যারিবীয়রা। তবে শুরুতেই জোড়া আঘাত হেনেছে মুস্তাফিজুর রহমান।
এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় দিনে প্রথম ইনিংস শুরু করে উইন্ডিজের সংগ্রহ ১৩.০ ওভারে ২ উইকেট হারিয়ে ৩২ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গতকাল শুরু হয়েছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। এদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। মিরাজের শতক এবং সাদমান ইসলাম ও সাকিব আল হাসানের অর্ধশত রানে ৪৩০ রানে সব উইকেট হারিয়ে দ্বিতীয় দিনের শেষ সেশনে থামে টাইগারদের প্রথম ইনিংস।

শুরুতেই ওয়েস্ট ইন্ডিজ ওপেনার জন ক্যাম্পবেলকে (৩) এলবিডব্লিউর ফাঁদে ফেলে সাজঘরে ফিরিয়েছেন মুস্তাফিজুর রহমান। নিজের তৃতীয় ওভার করতে এসে চতুর্থ বলেই ক্যারিবিয়ান শিবিরে আঘাত হানেন তিনি।

পরের বলেও আউটের জোরালো আবেদন তুলেন মুস্তাফিজ। সেই আবেদনে সাড়া দিয়ে আঙুলও তুলেন আম্পায়ার। তবে রিভিউ নিয়ে বেঁচে যান ব্যাটিংয়ে নামা শেন মোসেলে। অবশ্য এর আগে রিভিউ নিয়েও বাঁচতে পারেননি ক্যাম্পবেল।

তবে মুস্তাফিজের হাত থেকে বাঁচতে পারলেন না শেন মোসেলে। একই ভাবে এলবিডব্লিউর ফাঁদে ফেলে শেন মোসেলেকে(৩) সাজঘরে ফেরান এ বা হাতি পেসার।

এর আগে মেহেদী হাসান মিরাজের অভিষেক টেস্ট সেঞ্চুরিতে বাংলাদেশ প্রথম ইনিংসে করে ৪৩০ রান। দলের শেষ ব্যাটসম্যান হিসেবে তিনি ব্যক্তিগত ১০৩ রান করে ফেরেন। রাকিম কর্নওয়ালের বলে বিদায় নেয়ার আগে ১৬৮ বলে ১৩টি চার হাঁকান তিনি। মিরাজের ব্যাটেই দলীয় দলীয় ৪০০ রানের গণ্ডি পার করে বাংলাদেশ।

বুধবার প্রথম টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই লিটন দাসকে হারায় বাংলাদেশ। ৯৭ বলে ৪টি চারে ৪১ রান করেছেন তিনি।

ক্যারিবীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪ উইকেট নেন জোমেল ওয়ারিক্যান। দুই উইকেট পান রাকিম কর্নওয়াল। এছাড়া কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল ও এনক্রুমাহ বোনার একটি করে উইকেট দখল করেন।

প্রথম দিন ওপেনার সাদমান ইসলাম ৫৯ রান করে দলের ভিতটা গড়ে দেন। দিন শেষে সাকিব ৩৯ ও লিটন ৩৪ রান করে অপরাজিত থাকেন। ৩৮ রান করে আউট হন মুশফিকুর রহিম। ক্যারিবিয়ান স্পিনার জোমেল ওয়ারিকান গতকাল ৫৮ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছিলেন।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের এটি চতুর্থ ম্যাচ। এর আগের তিনটি ম্যাচেই বাংলাদেশ হেরেছে। বাংলাদেশের সামনে এবার জয় তুলে নেয়ার বড় সুযোগ। কারণ এবারের সফরে পূর্ণ শক্তির দল নিয়ে আসেনি ওয়েস্ট ইন্ডিজ।