January 22, 2022

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

পীরগঞ্জে প্রথমবারের মতো ম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত!

পীরগঞ্জে প্রথমবারের মতো ম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত!

পীরগঞ্জে প্রথমবারের মতো ম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত!

‘হাঁটতে থাকুন, সুস্থ থাকুন’ স্লোগানকে সামনে রেখে ‘মরহুম আব্দুর রাজ্জাক মাষ্টার স্মরণে ম্যারাথন প্রতিযোগিতা/২০২১ইং’ অনুষ্ঠিত হয়েছে। ১ ডিসেম্বর (বুধবার) সকাল ১০টায় উপজেলার জাহাঙ্গীরাবাদ থেকে পীরগঞ্জ উপজেলা সদর পর্যন্ত ওই ম্যারাথন হাঁটা প্রতিযোগিতায় আড়াই শত তরুণ, যুবক ও পুরুষ অংশ নেন।

জানা গেছে, পীরগঞ্জ কছিমন নেছা বালিকা বিদ্যালয়ের শিক্ষক মরহুম রাজ্জাক মাষ্টারের ছেলে হাসান রেজা লিখন। তিনি আমেরিকা প্রবাসী। তার সার্বিক সহযোগিতা ও উদ্যোগে ম্যারাথন প্রতিযোগিতার আয়োজন করে হন্টন গ্রুপ ও ৮৫ গ্রুপ । এতে বিভিন্ন বয়সের ২’শ ৫০ জন পুরুষ মানুষ রেজিষ্ট্রেশন করে অংশ নেন। বুধবার উপজেলার পাঁচগাছী ইউনিয়নের জাহাঙ্গীরাবাদ গ্রামে মরহুম আব্দুর রাজ্জাক মাষ্টারের বাড়ী থেকে প্রতিযোগিরা পায়ে হেঁটে পীরগঞ্জ সদরের ওই বিদ্যালয় পর্যন্ত প্রায় ১২ কি.মি রাস্তা পাড়ি দেন। এতে ১৪ জন প্রতিযোগিকে পুরুষ্কার প্রদান করা হয়।

ওই প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেন পৌরসভার ৩নং ওয়ার্ডের নিয়ামতপুর গ্রামের কলেজ পড়ুয়া ছাত্র রাকিব হাসান। পুরুষ্কার প্রদান করেন পীরগঞ্জ পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম ও উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল আমিন রাজা।

এ সময় এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, আমেরিকা প্রবাসী হাসান রেজা লিখন, খালাশপীর বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোমিনুল ইসলাম, উপজেলা বাশিস এর সভাপতি প্রধান শিক্ষক অনোয়ারুল ইসলাম মান্নু, প্রধান শিক্ষক রেজাউল করিম, হন্টন গ্রুপের প্রতিষ্ঠাতা মোমিনুল হক দোয়েল, সাপ্তাহিক বজ্রকথা পত্রিকার সম্পাদক ও প্রকাশক সুলতান আহম্মেদ সোনা প্রমুখ। অনুষ্ঠানের স্পনসর করেছে এন.সি.আর.জে.এল.এল.সি, হাসান রেজা, জামদানী হাউস (ইউএসএ) এবং নাহিদ শাওন।

বক্তাগণ বলেন, আমরা সুস্থ থাকতে চাই। সুস্থ অবস্থায় হাঁটতে চাই। পাশাপাশি আমরা কোন মাদকসেবী ছেলে দেখতে চাই না। সেই সাথে তরুণ প্রতিযোগিদেরকে দেশের জন্য উন্নয়নমুলক কর্মকান্ড পরিচালনার জন্য আহ্বান করা হয়।

প্রতি বছরই মরহুম আব্দুর রাজ্জাক মাষ্টার স্মরণে ম্যারাথন প্রতিযোগিতার আয়োজন করা হবে বলে প্রবাসী হাসান রেজা লিখন ঘোষণা দেন।