October 18, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

বাংলাদেশ-শ্রীলংকা সিরিজের ২য় ম্যাচ বৃষ্টির কারনে বন্ধ

বাংলাদেশ-শ্রীলংকা সিরিজের ২য় ম্যাচ বৃষ্টির কারনে বন্ধ

বাংলাদেশ-শ্রীলংকা সিরিজের ২য় ম্যাচ বৃষ্টির কারনে বন্ধ

ঘরের মাঠে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলংকা। সিরিজ জয়ের মিশনে ব্যাট হাতে শুরুতেই বিধ্বস্ত বাংলাদেশ। শতকের আগেই হারায় ৪ উইকেট। এবার পরপর আরো ৩ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ এর মধ্যেই দেখা দিয়েছে বৃষ্টি। আটকে আছে খেলা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪১.০ ওভারে ৭ উইকেটে হারিয়ে ১৯৫ রান।

রোববার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে টানা টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। দলের হয়ে ইনিংস উদ্বোধনে তার সঙ্গে নামেন লিটন দাস। ব্যাট হাতে টাইগারদের শুরুটা ছিল দারুণ। ইসুরু উদানার করা ইনিংসের প্রথম ডেলিভারিতেই চার হাঁকান তামিম। সেটি ছিল নো বল।

ফ্রি হিট বলেও চার হাঁকান দেশসেরা ওপেনার। পরবর্তী ডেলিভারি ওয়াইড দিলে দলের সংগ্রহ দাঁড়ায় ১০ রান। অথচ বল ছিল মাত্র একটিই। যা বলা যায় বেশ বিরল এক ঘটনা। পরের বলে তামিম আবারো চার হাঁকালে দুই বলে টাইগারদের স্কোরবোর্ডে রান ছিল ১৪! 

প্রথম ওভার বাজে হলেও পরের ওভারেই জোড়া আঘাত হানে শ্রীলংকা। চার বলের ব্যবধানে তামিম ও সাকিব দুজনকেই লেগ বিফোরের ফাঁদে ফেলে সাজঘরে ফেরান দুশমন্থ চামিরা। আউট হওয়ার আগে তামিম ১৩ রান করলেও রানের খাতা খুলতে পারেননি দেশসেরা অলরাউন্ডার সাকিব। 

দ্রুত দুই উইকেট হারানোর পর সাবধানে খেলতে থাকেন লিটন ও মুশফিক। শুরুটা একটু ধীর হলেও আস্তে আস্তে রানের গতি বাড়াতে থাকেন দুজন। বাংলাদেশ যখন ম্যাচের নিয়ন্ত্রণ নেয়ার অপেক্ষায়, তখনই সান্দাকানের বলে হাসারাঙ্গার হাতে ক্যাচ তুলে দেন লিটন। সাজঘরে ফেরার আগে ৪২ বলে ২৫ রান করেন এ ওপেনার।

এরপর মাঠে আসেন দুইবছর পর দলে সুযোগ পাওয়া মোসাদ্দেক হোসেন সৈকত। তবে নিজের অস্তিত্ব প্রমানের ম্যাচেও ব্যর্থ মোসাদ্দেক।  
সান্দাকানের বলে কুশল পেরেরার হাতে ক্যাঁচ দিয়ে সাজঘরে ফেরেন মোসাদ্দেক। ফেরার আগে ১২ বলে ১০ রানে ইনিংস খেলেন এ ব্যাটসম্যান।

এই বিধ্বস্ত অবস্থার মধ্যেও দলকে আলো দেখাচ্ছেন উইকেটরক্ষক মুশফিকুর রহিম।  তুলে নিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের ৪১ তম ফিফিটি।
মাহমুদউল্লাহ ও মুশফিকের ব্যাটে বড় সংগ্রহ দেখছিল বাংলাদেশ। তবে এক ভুল শর্টে ভাঙলো সে স্বপ্ন।  মোসাদ্দেকের  মত সান্দাকানের বলে কুশল পেরেরার হাতে ক্যাঁচ তুলে দেন অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ(৪১)।  সুইপ করতে গিয়েই বিপত্তিতে পড়েন মাহমুদউল্লাহ।

এরপর ব্যাটে আসেন আফিফ হোসেন।  ব্যাটে এসেই ২ বলে রান না পেলেও ৩ নম্বর বলে বাউন্ডারি হাঁকান। তবে পারেননি ইনিংস বড় করতে পারেনিনি আফিফ(১০)। উদানার বলে নিশানকার হাতে ক্যাঁচ দিয়েই ফেরেন প্যাভিলিয়নে।  রানের খাতা খুলতে পারেন নি মেহেদি হাসান। তিনি ফেরেন ক্যাঁচে।  সাইফউদ্দিনকে নিয়ে লড়ছেন মুশফিক। 

বৃষ্টিতে আটকে আছে খেলা। ম্যাচ শেষের আগেই সাইফউদ্দিনকে সঙ্গে নিয়েই ১৯৫ রান তুলে নিয়েছেন মুশফিকুর রহিম।