May 17, 2021

Jagobahe24.com news portal

Real time news update

শ্রীলংকা সফরে বাংলাদেশের স্কোয়াড ঘোষণা

শ্রীলংকা সফরে বাংলাদেশের স্কোয়াড ঘোষণা

শ্রীলংকা সফরে বাংলাদেশের স্কোয়াড ঘোষণা

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ১২ এপ্রিল শ্রীলংকা যাবে বাংলাদেশ ক্রিকেট দল। এর আগে ২১ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই স্কোয়াডের প্রত্যেকেই লংকা যাবে। এরপর সেখান থেকে চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে। 

শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে দল ঘোষণা করে বিসিবি। দীর্ঘদিন পর দলে ফিরেছেন শুভাগত হোম। এছাড়া শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম ও মুকিদুল ইসলাম মুগ্ধ এবারই প্রথম ডাক পেলেন। 

দল ঘোষণা করে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, আমরা ভবিষ্যতের কথা চিন্তা করার পাশাপাশি শ্রীলংকা সফরে সবার প্রস্তুতির কথা মাথায় রেখে এই দল ঘোষণা করেছি। শ্রীলংকা গিয়ে ওয়ার্ম আপ ম্যাচ খেলার পর চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে।

দলে নতুন তিন পেসার শহিদুল, শরিফুল ও মুগ্ধর ব্যাপারে তিনি বলেন, এই তিনজন আমাদের এইচপি দলে ছিল এবং তারা সেখানে খুবই ভালো করেছে। বিশেষ করে শহিদুল এবং মুগ্ধ প্রথম শ্রেণির ক্রিকেটে দারুণ পারফরম্যান্স করেছে। তাদেরকে আমরা ভবিষ্যতের জন্য ভাবছি। প্রত্যেকেই যথেষ্ট প্রতিভাবান। 

শুভাগতকে অন্তর্ভূক্ত করার ব্যাপারে নান্নু বলেন, বেশ লম্বা সময় পর শুভাগত স্কোয়াডে ফিরেছে। সে ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো করে যাচ্ছে। আমরা তাকে ব্যাটিং অলরাউন্ডার হিসেবে দলে অন্তর্ভূক্ত করেছি। 

একনজরে বাংলাদেশের স্কোয়াড:

মুমিনুল হক, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরী রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নায়েম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম, শহিদুল ইসলাম, নুরুল হাসান সোহান।