January 18, 2022

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

২০২১ সালের সেরা বোলার নির্বাচিত মুস্তাফিজ

২০২১ সালের সেরা বোলার নির্বাচিত মুস্তাফিজ

২০২১ সালের সেরা বোলার নির্বাচিত মুস্তাফিজ

দেখতে দেখতে স্মৃতির রাজ্যে চলে গেল আরো একটি বছর। ২০২১ সাল একদম শেষ প্রান্তে চলে এসেছে। অন্যদিকে দরজায় কড়া নাড়ছে ২০২২। এমন সময় এলো সুখবর। চলতি বছরের সেরা বোলার হয়েছেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান।

চলতি বছর সবচেয়ে বেশি ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ১২ ম্যাচ খেলে জয় পেয়েছে ৮টিতেই। যার ফলে ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার চেয়ে সবচেয়ে বেশি জয়ের রেকর্ড গড়েছে টাইগাররা।

এ বছর ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশি ক্রিকেটারদের পারফরম্যান্স ছিল দুর্দান্ত। বছরজুড়ে ওয়ানডে ফরম্যাটে দুর্দান্ত পারফর্ম করেছেন মুস্তাফিজুর রহমানও। যার কারণে মুস্তাফিজকে ২০২১ সালের ওয়ানডের সেরা বোলার হিসেবে নির্বাচিত করেছে ভারতের খেলাধুলা বিষয়ক অনলাইন মাধ্যম স্পোর্টস কিডা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে একটি পোস্টে বিষয়টি নিশ্চিত করেছে স্পোর্টস কিডা। এ বছর মুস্তাফিজ ১০টি ওয়ানডে ম্যাচ খেলে ১৮ উইকেট শিকার করেছেন। যেখানে তার গড় ২১.৫৬। শ্রীলঙ্কার বিপক্ষে ১৬ রান দিয়ে ৩ উইকেট তার এ বছরের সেরা বোলিং ফিগার।

উল্লেখ্য, স্পোর্টস কিডা ওয়ানডেতে সেরা ব্যাটার নির্বাচন করেছে দক্ষিণ আফ্রিকার জানেমান মালানকে। এছাড়ার টি-২০তে সেরা ব্যাটার ও বোলার নির্বাচিত হয়েছেন যথাক্রমে পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান ও দক্ষিণ আফ্রিকার শামসি।