December 7, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

গত ২৪ ঘণ্টায় করোনায় সারা দেশে আরও ৬ জনের মৃত্যু

দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু ও ২৯৩ জন করোনা শনাক্ত হয়েছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৭৫২ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া এ নিয়ে শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬৫ হাজার ১৭৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৪৪২ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ২৭ হাজার ৩৩৩ জন করোনা থেকে সুস্থ হলো।
শনিবার (১৬ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮২৯টি ল্যাবে ১৫ হাজার ৫৮০টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৫ হাজার ২৫১টি। করোনা শনাক্তের হার এক দশমিক ৮৮ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৫ দশমিক ৫৩ শতাংশ।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন ছয়জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ চারজন ও নারী দুজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১৭ হাজার ৭৭৯ জন ও নারী ৯ হাজার ৯৭৩ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুজন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুজন রয়েছেন।
মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে তিনজন, চট্টগ্রাম বিভাগে একজন, খুলনা বিভাগে একজন ও সিলেট বিভাগে একজন রয়েছেন। এদের মধ্যে ছয়জনই সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। 
দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী।