December 1, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

মুজিববর্ষে জাতিসংঘে বৃক্ষরোপন এটা আমাদের বড় অর্জন-প্রধানমন্ত্রি

মুজিববর্ষে জাতিসংঘে বৃক্ষরোপন এটা আমাদের বড় অর্জন-প্রধানমন্ত্রি

মুজিববর্ষে জাতিসংঘে বৃক্ষরোপন এটা আমাদের বড় অর্জন-প্রধানমন্ত্রি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপদযাপন উপলক্ষে ও বঙ্গবন্ধুর স্মৃতি রক্ষার্থে জাতিসংঘ সদর দপ্তরে একটি বৃক্ষরোপণ ও একটি বেঞ্চ নির্মাণ করেছি। এটা পৃথিবীর আর কেউ এখনো পর্যন্ত করেনি। এটা আমাদের জন্য অনেক বড় অর্জন। 

সোমবার (০৪ অক্টোবর) বিকেলে গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
সদ্য নিউইয়র্ক সফর ও জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগদান শেষে দেশে ফিরে প্রধানমন্ত্রী এই সংবাদ সম্মেলন করেন। বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলন শুরু হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,  করোনা পরিস্থিতি মোকাবিলায় আমরা জাতিসংঘের সহযোগিতা অব্যাহত রাখা ও  রোহিঙ্গা সংকটের সমস্যা সমাধান করতে যৌথভাবে কার্যক্রম চালানোর আহ্বান জানাই। আমি বলেছি, রোহিঙ্গা সমস্যা মিয়ারমারের সৃষ্টি।
এ সময় প্রধানমন্ত্রী জাতিসংঘের ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ দেশের জনগণকে উৎসর্গ করেন। তিনি বলেন, এসডিজি বাস্তবায়নে বাংলাদেশ কাজ করে যাচ্ছে। জলবায়ুর ঝুঁকিতে থাকায় আমরা সমস্যাগুলো তুলে ধরেছি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগদান এবং বিভিন্ন উচ্চপর্যায়ের ইভেন্টে অংশগ্রহণের জন্য এক সরকারি সফরে গত ১৯ থেকে ২৪ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করেন। পরে ২৫ থেকে ৩০ সেপ্টেম্বর তিনি ওয়াশিংটন ডিসিতে অবস্থান শেষে ১ অক্টোবর দেশে ফেরেন।