November 29, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

শেখ হাসিনার দর্শন বাস্তবায়ন করতে ঐক্যবদ্ধ হয়ে কাজের আহ্বান এলজিআরডিমন্ত্রীর

শেখ হাসিনার দর্শন বাস্তবায়ন করতে ঐক্যবদ্ধ হয়ে কাজের আহ্বান এলজিআরডিমন্ত্রীর

শেখ হাসিনার দর্শন বাস্তবায়ন করতে ঐক্যবদ্ধ হয়ে কাজের আহ্বান এলজিআরডিমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দর্শন ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নে সকল জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের ঐক্যবদ্ধ হয়ে কাজের আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বৃহস্পতিবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ‘আমার গ্রাম আমার শহর’ কারিগরি সহায়তা প্রকল্প অংশীজন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, গ্রামকে পরিকল্পিতভাবে উন্নয়ন করতে হবে। গুচ্ছভিত্তিক গ্রাম গড়ে তুলতে হবে। একটি গ্রামের মধ্যে কিছু অংশে হবে আবাসিক এলাকা, কিছু অংশে শিক্ষা প্রতিষ্ঠান, প্রাথমিক স্বাস্থ্যসেবা, খেলাধুলার স্থান, সুইমিংপুল, হাটবাজার, মসজিদ-মাদরাসাসহ অন্যান্য সুবিধা থাকবে। যেন সব মানুষ এক জায়গায় সুবিধাগুলো পায়। আর মাস্টারপ্ল্যান করলে ঐ ভাবে করতে হবে। এটি বাস্তবায়নে স্ব স্ব দায়িত্ব পালনে আমাদের অঙ্গীকারবদ্ধ হয়ে কাজে সম্পৃক্ত হতে হবে। সবাই মিলে একত্রিত হয়ে কাজ করলে সব চ্যালেঞ্জ মোকাবিলা করা সম্ভব। নতুন প্রজন্মের জন্য বাসযোগ্য সুন্দর দেশ উপহার দেওয়া আমাদের দায়িত্ব।

তিনি আরো বলেন, সকল অবকাঠামো পরিকল্পিতভাবে করতে হবে। এতে বিদ্যুৎ, গ্যাস, পানি ও সুয়ারেজের লাইন সবকিছু সুন্দরভাবে সম্পন্ন করা সহজ হবে। মানুষকে গ্রামে রাখতে হলে সকল আধুনিক নাগরিক সুযোগ-সুবিধা যেমন-কর্মসংস্থান, ব্যাংক-বীমা, গ্যাস-পানি-বিদ্যুৎ স্যানিটেশনসহ সবধরনের সুবিধা সরবরাহ করতে হবে। দেশের বড় বড় শহর-নগরের মতো গ্রামগুলোকে ক্ষতবিক্ষত হতে দেওয়া যাবে না।