July 29, 2021

Jagobahe24.com news portal

Real time news update

শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার পেলেন পত্রিকা বিক্রেতা সেই খুকি

শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার পেলেন পত্রিকা বিক্রেতা সেই খুকি

শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার পেলেন পত্রিকা বিক্রেতা সেই খুকি

ডেস্কঃ দিল আফরোজ খুকি ৩০ বছর ধরে তিনি রাজশাহীর শহরের পথে হেঁটে বিক্রি করছেন দৈনিক খবরের কাগজ। বয়স ষাটের কোঠায় পৌঁছে গেলেও তিনি এখনো সংবাদপত্র বিক্রি করেই সমাজসেবা চালিয়ে যাচ্ছেন। নিজের সম্পদ নিঃস্বদের মাঝে বিলিয়ে দিয়ে সমাজসেবায় অবদান রাখছেন।
সংবাদপত্র বিক্রেতা দিল আফরোজ খুকি তার সমাজসেবায় অবদানের স্বীকৃতি হিসেবে পেলেন শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার। বুধবার খুকিসহ ১০ জনকে শ্রেষ্ঠ জয়িতা হিসেবে সংবর্ধনা ও পুরস্কৃত করা হয়।
মহানগরীর সপুরার মানবসম্পদ উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের হলরুমে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতরের আয়োজনে বেগম রোকেয়া দিবস উপলক্ষে আলোচনা সভা শেষে শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা প্রদান করা হয়।
এডিসি মুহাম্মদ শরিফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডিসি আব্দুল জলিল। বিশেষ অতিথি ছিলেন সমাজসেবী শাহিন আক্তার রেনী, অধ্যাপক ড. তানজিমা জোহরা হাবিব ও মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক শবনম শিরিন।
বক্তারা বলেন, বেগম রোকেয়া নারী জাগরণের পথিকৃত। সমাজের পিছিয়ে পড়া নারীদের সামনের দিকে এগিয়ে নিতে শিক্ষা ছাড়া কোনো বিকল্প নেই। বেগম রোকেয়া এ উপলব্ধি করতে পেরেছিলেন বলেই তিনি সর্বপ্রথম শিক্ষা নিয়ে কাজ শুরু করেছিলেন। তারই ধারাবাহিকতায় আজ সর্বক্ষেত্রে নারীরা এগিয়ে যাচ্ছেন।