December 5, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

সবারই একই কথা সুষ্ঠু নির্বাচন

সবারই একই কথা সুষ্ঠু নির্বাচন

সবারই একই কথা সুষ্ঠু নির্বাচন

পীরগঞ্জ রংপুর প্রতিনিধি ঃ
কাল পীরগঞ্জের ১০ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে সব চেয়ারম্যান, মেম্বার পদপ্রার্থীদের একই কথা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হোক। যপন কোন অশুভ প্রভাব, কিংবা দলীয় প্রভাব করে নির্বাচনের ফলাফল উল্টাপাল্টা না করা হয়। গতকাল বুধবার উপজেলার কয়েকটি ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সাথে কথা বললে তারা সুষ্ঠু নির্বাচন নিয়ে শংকায় আছেন বলে জানান।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা দাবী করছেন নির্বাচনের পরিবেশ সুষ্ঠু হলে তারা বিজয়ী হবেন। অবশ্য নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীরা বলছেন, নির্বাচন সুষ্ঠু হবে। একই কথা,বলছেন রিটার্নিং অফিসার ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা।

উপজেলার ১৫ টি ইউনিয়নের মধ্যে ১০ টিতে আজ ১১ নভেম্বর ভোট অনুষ্ঠিত হবে। এজন্য ইউনিয়নগুলোকে নিরাপত্তার চাঁদরে ঢেকে দেয়া হয়েছে। নির্বাচনে অধিকাংশ ইউনিয়নে নৌকা প্রতীকের সাথে দ্বিমুখী ভোট যুদ্ধ হবে বলে জানা গেছে। চেয়ারম্যান পদে চৈত্রকোল ইউনিয়নে নৌকা প্রতীকের আরিফুজ্জামান শাহ’র সাথে স্বতন্ত্র প্রার্থী আরিফুল ইসলাম, বড়দরগায় নৌকার প্রার্থী বীর নুরুল হকের সাথে বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের মাফিয়া আক্তার শিলা, কুমেদপুরে নৌকার প্রার্থী আমিনুল ইসলামের সাথে বিদ্রোহী প্রার্থী ঘোড়া প্রতীকের আব্দুস সালেক মিয়া, মদনখালীতে নৌকার প্রার্থী শামসুল আলমের সাথে বিদ্রোহী প্রার্থী চশমা প্রতীকের নুর মোহাম্মদ মন্জু, টুকুরিয়ার নৌকার প্রার্থী আতাউর রহমানের সাথে বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের মিজানুর রহমান শাহীন, শানেরহাটে নৌকার প্রার্থী মেজবাহর রহমানের সাথে বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের আবেদ হোসেন মাজু খান, পাঁচগাছিতে নৌকার বাবলু মিয়ার সাথে বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের বাবলু মন্ডল, চতরায় নৌকার প্রার্থী এনামুল হক শাহীনের সাথে বিদ্রোহী প্রার্থী আনারসের মিজানুর রহমান রাজু এবং কাবিলপুরে নৌকার প্রার্থী রবিউল ইসলাম রবির সাথে লাঙ্গল প্রতীকের শামছুল আলমের ভোট যুদ্ধ হবে। তবে ভেন্ডাবাড়ীতে নৌকার সাদেকুল ইসলামের সাথে কোন শক্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তিনি জয়ের ব্যাপারে অনেকটা খোশমেজাজে আছেন।

পাঁচগাছি ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বাবলু মন্ডল (আনারস) বলেন, আমি গত ইউপি নির্বাচনে মাত্র ১ ভোটে পরাজিত হয়েছি। কিন্তু এবারে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে হাজার হাজার ভোটে বিজয়ী হবো ইনশাআল্লাহ। একই কথা বলেন, টুকুরিয়ার বিদ্রোহী মিজানুর রহমান শাহীন, বড়দরগার বিদ্রোহী প্রার্থী মাফিয়া আক্তার শিলা সহ ৮ টি ইউনিয়নের বিদ্রোহী প্রার্থীরা।

এদিকে ভোট অবশ্যই সুষ্ঠু হবে দাবী করেন, চতরার নৌকার প্রার্থী এনামুল হক শাহীন, মদনখালীর নৌকার প্রার্থী শামছুল আলমসহ নৌকার সকল প্রার্থী। এখন দেখার জন্য অপেক্ষায় রয়েছে প্রার্থী ও উপজেলাবাসী।