April 15, 2021

Jagobahe24.com news portal

Real time news update

“WICCI Award 2021-Woman of the Decade in Public Life & Leadership” এ ভূষিত হলেন স্পীকার।

“WICCI Award 2021-Woman of the Decade in Public Life & Leadership” এ ভূষিত হলেন স্পীকার।

“WICCI Award 2021-Woman of the Decade in Public Life & Leadership” এ ভূষিত হলেন স্পীকার।

ডেস্কঃ বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি ‘ওমেন ইকোনমিক ফোরাম’ (WEF) কর্তৃক “WICCI এ্যাওয়ার্ড ২০২১ ফরঃ উইমেন অফ দ্যা ডিকেড ইন পাবলিক লাইফ এন্ড লিডারশিপ” পুরস্কারে ভূষিত হয়েছেন। আজ শনিবার ‘বাংলাদেশ-ইন্ডিয়া বিজনেস কাউন্সিল অফ দ্যা উইমেন্স ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’-এর উদ্যোগে আয়োজিত ‘এশিয়ান উইমেন এন্টারপ্রিনিউর্স সামিট ২০২১’ শীর্ষক সামিটে স্পীকারকে এ পুরস্কারে ভূষিত করা হয়। নারী উন্নয়নে দীর্ঘদিন কাজ করার স্বীকৃতি স্বরূপ এই সম্মাননা প্রদান করা হয়।
ডাব্লুআইসিসি-র প্রতিষ্ঠাতা সভাপতি ড. হারবিন আরোরা স্বাক্ষরিত পত্রের মাধ্যমে স্পীকারকে এ পুরস্কারে ভূষিত করার বিষয়ে অবহিত করা হয়। স্পীকারের পাশাপাশি ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রী ডা. মাই আল-কাইলা আজ একই পুরস্কারে ভূষিত হন।
উল্লেখ্য, ৬-৭ ফেব্রুয়ারি ২০২১ দুইদিনব্যাপী অনুষ্ঠিত এ সামিটের প্রথম দিনে প্রধান অতিথি হিসেবে স্পীকার ভার্চুয়ালি যুক্ত হন।
উইমেন্স ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (ডাব্লুআইসিসি) ১২০টি দেশের প্রায় আড়াই লক্ষ নারী সদস্যদের মধ্যে সংযোগ স্থাপনের মাধ্যমে শিল্পোদ্যোক্তা ও নারীনেতৃত্ব গঠন তথা নারীর ক্ষমতায়নে মানবহিতৈষী মনোভাব নিয়ে কাজ করে যাচ্ছে। ডাব্লুআইসিসি পুরস্কারটি নারীদের উৎসাহিত করার লক্ষ্যে ওমেন ইকোনমিক ফোরাম (ডাব্লুইএফ) কর্তৃক পরিচালিত হয়ে থাকে। বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান, নোবেল বিজয়ী, বিশ্বনেতৃবৃন্দের মাঝে এ সম্মানজনক পুরস্কার বিতরণ করা হয়।
উল্লেখ্য, বিগত বছরগুলোতে মাল্টার প্রেসিডেন্ট মারি লুইস কোলেইরো প্রেসা, কোস্টারিকার প্রেসিডেন্ট লরা সিনসিলা মিরান্ডা, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী জুলিয়া গিলার্ড, চিলির প্রেসিডেন্ট ড. মিসেল ব্যাচেলেট, কিরগিজিস্তান এর প্রেসিডেন্ট রোযা ইসাকোভনা ওতুনবায়েভা, যুক্তরাজ্যের চেরি ব্লেয়ার, নোবেল বিজয়ী তিউনিসিয়ার ওয়েদেদ বৌসামেউই, নোবেল বিজয়ী গুয়েতেমালার রিগোবার্তা মেন্সু প্রমুখকে সম্মানজনক ‘ডাব্লুআইসিসি এ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে। নারীদের জন্য সহায়ক একটি বিজনেস চেম্বার হিসেবে তাদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে এবং তাদের ব্যাবসায়িক পরিধির প্রসারের জন্য ডাব্লুআইসিসি প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করে যাচ্ছে।