September 22, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

এইচএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম স্থগিত

এইচএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম স্থগিত

এইচএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম স্থগিত

চলমান করোনাভাইরাসের ঊর্ধ্বগতি ও সংক্রমণ রোধে সরকারের কঠোর বিধিনিষেধের কারণে দুই দিনের মাথায় স্থগিত করা হলো ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম।
রবিবার (২৭ জুন) বিকেলে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাস পরিস্থিতি উদ্বোগজনক পর্যায়ে চলে যাওয়া ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণে কার্যক্রম স্থগিত করা হলো। সার্বিক পরিস্থিতি বিবেচনায় পরবর্তীতে এইচএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রমের তারিখ ঘোষণা করা হবে।
এর আগে শুক্রবার (২৫ জুন) এক বিজ্ঞপ্তিতে ঢাকা শিক্ষা বোর্ড জানিয়েছিল, স্বাস্থ্যবিধি মেনে আগামী ২৯ জুন থেকে শুরু হবে ফরম পূরণের কাজ। চলবে ১১ জুলাই পর্যন্ত। পুরো প্রক্রিয়াটি অনলাইনে সম্পন্ন করবে শিক্ষার্থী ও সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় পুরো প্রক্রিয়াটি স্থগিত করা হলো।
ফরম পূরণের ক্ষেত্রে বিজ্ঞান শাখার জন্য দুই হাজার ৫০০ টাকা, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার জন্য এক হাজার ৯৪০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে।
করোনাভাইরাস মহামারিতে গত বছর এইচএসসি পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। জেএসসি এবং এসএসসি পরীক্ষার ফলের গড়ের ওপর এইচএসসির ফল ঘোষণা করা হয়। তবে এ বছর ৮৪ দিনের পাঠ পরিকল্পনার ভিত্তিতে পরীক্ষা নেওয়ার পরিকল্পনা রয়েছে।