July 24, 2021

Jagobahe24.com news portal

Real time news update

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের মৌখিক পরীক্ষা অনলাইনে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের মৌখিক পরীক্ষা অনলাইনে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের মৌখিক পরীক্ষা অনলাইনে

করোনাভাইরাস বিস্তার রোধে জাতীয় বিশ্ববিদ্যালয়ের (এনইউ) অধিভুক্ত কলেজগুলোর ২০১৯ সালের স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষের মৌখিক পরীক্ষা অনলাইনে নেয়ার ব্যবস্থা করা হচ্ছে। তবে পরীক্ষার তারিখ এখনো নির্ধারিত হয়নি। তবে শিগগির মৌখিক পরীক্ষার তারিখসহ বিস্তারিত তথ্য এনইউ’র ওয়েবসাইটে (www.nu.ac.bd) জানিয়ে দেয়া হবে।

শনিবার কলেজ অধ্যক্ষদের সঙ্গে এক অনলাইন মতবিনিময় সভায় জাতীয় বিশ্ববিদ্যালয় এ সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে থাকা অধ্যাপক মো. মশিউর রহমান।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘবে অনলাইনে মৌখিক পরীক্ষা নেয়া সিদ্ধান্ত হয়েছে। এ ভার্চুয়াল সভায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক ও বিভিন্ন কলেজের অধ্যক্ষরা যুক্ত ছিলেন।

আলোচনায় অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের পরবর্তী বর্ষে উন্নতি হওয়ার বিষয়েও মতামত গ্রহণ করা হয়।

উপাচার্য বলেন, শিক্ষার্থীদের শিক্ষাজীবন যাতে সংকটাপন্ন না হয় এবং একই বর্ষে যাতে দীর্ঘদিন আটকে থাকতে না হয়, সে বিষয়ে করণীয় নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় চিন্তাভাবনা করছে। পর্যায়ক্রমে এসব বিষয়ে আরো সিদ্ধান্ত জানানো হবে।

চতুর্থ বর্ষের এ পরীক্ষা ২০২০ সালের মার্চে শুরু হয়। কয়েকটি পরীক্ষা হওয়ার পর করোনাভাইরাসের কারণে পরীক্ষাস্থগিত হয়ে যায়। দীর্ঘদিন পর বাকি লিখিত পরীক্ষাগুলো গত জানুয়ারিতে শুরু হয়ে ফেব্রুয়ারিতে শেষ হয়। কিন্তু করোনার কারণে সরকারি সিদ্ধান্তে মৌখিক পরীক্ষা স্থগিত হয়ে যায়।