October 28, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

নায়ক ফারুক আইসিইউতে

নায়ক ফারুক আইসিইউতে

নায়ক ফারুক আইসিইউতে

বরেণ্য অভিনেতা ও ঢাকা-১৭ আসনের এমপি আকবর হোসেন পাঠান ফারুক আবারো অসুস্থ হয়ে আইসিইউতে ভর্তি হয়েছেন।বর্তমানে তিনি সিঙ্গাপুরের একটি হাসপাতালে আইসিইউতে ভর্তি আছেন। ফারুকের ভাতিজি আসমা পাঠান রুম্পা বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন,  দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন ফারুক চাচা। মাঝে তার করোনা পজিটিভও হয়েছিল। এরপর কিছুদিন সুস্থ ছিলেন তিনি। কিন্তু গত বৃস্পতিবার চেকআপ করানোর জন্য সিঙ্গাপুরে যান। সেখানে চিকিৎসকের পর্যবেক্ষনে থাকছিলেন তিনি। হুট করে আজ (শনিবার) তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। তাই দ্রুত চাচাকে আইসিইউতে নেয়া হয়। 

এর আগেও ফারুককে সিঙ্গাপুর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। গত জন্মদিনটা হাসপাতালের বিছানায় শুয়েই কাটিয়েছেন এই বর্ষীয়ান অভিনেতা। 

অভিনেতা ফারুক ১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় শুরু করেন। তার অভিনীত লাঠিয়াল, সুজন সখী, নয়নমনি, সারেং বৌ, গোলাপী এখন ট্রেনে, সাহেব, আলোর মিছিল, দিন যায় কথা থাকে, মিয়া ভাই ছবিগুলো দারুণ দর্শকপ্রিয়। 

‘লাঠিয়াল’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। এরপরে ২০১৬ সালে আজীবন সম্মাননা অর্জন করেন।