May 14, 2021

Jagobahe24.com news portal

Real time news update

মুখ্যমন্ত্রী হিসেবে মমতার শপথ বুধবার

মুখ্যমন্ত্রী হিসেবে মমতার শপথ বুধবার

মুখ্যমন্ত্রী হিসেবে মমতার শপথ বুধবার

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে সোমবার মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে যাচ্ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন তিনি।

সোমবার দলীয় কার্যালয়ে বৈঠকের পরে এই সিদ্ধান্ত জানানো হয়েছে বলে কলকাতাভিত্তিক সংবাদমাধ্যম দৈনিক আনন্দবাজার জানিয়েছে।

কালীঘাটে তৃণমূল কার্যালয়ে দলের কার্যনির্বাহী সদস্যদের সঙ্গে আলোচনায় বসেন মমতা। বৈঠকের পর সাংবাদিকদের বৈঠকের সিদ্ধান্ত জানান দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি জানান, দলের নেত্রী নির্বাচিত হয়েছেন মমতাই।

পার্থ চট্টোপাধ্যায় জানান, বৈঠকে ৫ এপ্রিল মমতার শপথ নেয়ার তারিখ নির্ধারণ করা হয়েছে। পরে ৬ ও ৭ মে শপথ নেবেন বাকি বিধায়করা। বিধানসভার স্পিকার হবেন বিমান বন্দ্যোপাধ্যায়ই। স্পিকার নির্বাচনের দিন দায়িত্ব পালন করবেন সুব্রত মুখোপাধ্যায়। কারা মন্ত্রী হবেন সেই বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি। মমতা ঠিক করবেন কারা মন্ত্রী হবেন।

এর আগে কালীঘাটে মমতা বলেন, মুখ্যমন্ত্রী পদে শপথ নেয়ার পরে তার সরকারের প্রধান কাজ হবে রাজ্যে করোনা পরিস্থিতির মোকাবিলা করা। তার পরেই বিজয় উৎসব করবেন তারা।

পশ্চিমবঙ্গে ৮ দফা ভোট শেষে ২ মে ফল ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে বিজেপিকে অনেকখানি পিছনে ফেলে ম্যাজিক ফিগারের অনেক বেশি আসন নিয়ে আবারও পশ্চিমবঙ্গে ক্ষমতায় এসেছে তৃণমূল কংগ্রেস। বিধানসভায় ২৯৪টি আসনের মধ্যে ২৯২টি আসনে নির্বাচন হয়েছে। সেখানে তৃণমূল কংগ্রেস পেয়েছে ২১৩টি, বিজেপি পেয়েছে ৭৭টি, বাম জোট ও অন্যান্যরা পেয়েছে একটি করে আসন।