December 5, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

রংপুরের কাউনিয়ায় ৫ বিদ্রোহী প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

রংপুরের কাউনিয়ায় ৫ বিদ্রোহী প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

রংপুরের কাউনিয়ায় ৫ বিদ্রোহী প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে রংপুরের কাউনিয়ার তিন ইউনিয়নের পাঁচজন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে দল থেকে বহিষ্কার করেছে উপজেলা আওয়ামী লীগ।

সোমবার (১৫ নভেম্বর) রাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম ও সাধারণ সম্পাদক আব্দুল হান্নান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বহিষ্কারের এ তথ্য জানানো হয়।

এর আগে বিকেলে এক বর্ধিত সভায় সবার মতামতের ভিত্তিতে পাঁচজন বিদ্রোহী প্রার্থীকে তাদের স্ব স্ব পদ থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা গেছে, আগামী ২৮ নভেম্বর কাউনিয়া উপজেলার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে দলীয় নির্দেশনা অমান্য করে বালাপাড়া ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক আবু ফেরদৌস মো. মোহসীন হিরা, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ইউসুফ আলী, টেপামধুপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সদস্য রাশেদুল ইসলাম, হারাগাছ ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহফুজার রহমান বসুনিয়া, কুর্শা ইউনিয়নে রংপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আব্দুল মজিদ দলের সিদ্ধান্তকে অমান্য করে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছে। এ কারণে তাদের স্ব স্ব পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এছাড়াও আওয়ামী লীগের কেউ যদি দলীয় প্রার্থীকে সমর্থন বা দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করে তবে তাদের নামের তালিকা করে পরবর্তী সময়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান জানান, দল বিচার-বিবেচনা করে প্রার্থী মনোনয়ন দিয়েছে। প্রার্থী চূড়ান্ত করতে আমাদের কোনো হাত নেই। এটি দলের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত। কিন্তু বেশ কয়েকজন দলীয় সিদ্ধান্ত অমান্য করে স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিয়ে শৃঙ্খলা ভঙ্গ করেছে।

সোমবার (১৫ নভেম্বর) বিকেলে বর্ধিত সভায় দলীয় গঠনতন্ত্র অনুযায়ী তাদের বহিষ্কার করা হয়েছে। এ সংক্রান্ত চিঠিও তাদের কাছে পাঠানো হয়েছে।