January 24, 2022

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

ঝিনাইদহে দ্বিতীয় ডোজ টিকা নিয়েও আক্রান্ত মানুষ!

ঝিনাইদহে দ্বিতীয় ডোজ টিকা নিয়েও আক্রান্ত মানুষ!

করোনা বাড়ার আশঙ্কা, যে নির্দেশ দিলো স্বাস্থ্য অধিদপ্তর

দেশে আগামী মার্চ- এপ্রিল থেকে আবারও করোনার সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। সোমবার বাংলাদেশ হেলথ রিপোর্টার্স- এর সাথে এক আলোচনায় তিনি বলেন, গত দুই বছরে করোনাভাইরাস মোকাবেলায় নেয়া ব্যবস্থাপনা ও অভিজ্ঞতার আলোকে জেলা পর্যায়ে হাসপাতালের পুরো প্রস্তুত রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

অধ্যাপক ডা. আবুল বাশার বলেন, এখন পর্যন্ত করোনাভাইরাসের সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। তবে আসছে মার্চ-এপ্রিলে সংক্রমণ আবার বাড়তে পারে। সেই আশঙ্কা মাথায় রেখে আমরা জেলা পর্যায়ের হাসপাতালগুলোকে প্রস্তুত করতে কাজ করছি। জানুয়ারির মধ্যেই হাসপাতালগুলোকে প্রস্তুত করার লক্ষ্য রয়েছে।

তিনি আরও বলেন, জেলা পর্যায়ের হাসপাতালগুলোতে ১০ শয্যার নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) প্রস্তুত রাখার লক্ষ্য রয়েছে আমাদের। এছাড়া প্রতিটি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন লাইন পরিপূর্ণভাবে স্থাপন করা হবে। জানুয়ারির মধ্যেই এসব কাজও শেষ করার পরিকল্পনা আছে আমাদের।

সাংবাদিকদের সঙ্গে আলাপে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আরও জানান, যারা বিভিন্ন ধরনের কো-মরবিডিটিতে ভুগছেন যারা তারা ৬০ বছরের চেয়ে কম বয়সী হলেও বুস্টার ডোজ পাবেন। দুয়েকদিনের মধ্যেই এই বয়সসীমা কমিয়ে আনা হবে।