December 4, 2020

Jagobahe24.com news portal

Real time news update

কিশোরগঞ্জে নবজাতক উদ্ধার

কিশোরগঞ্জে নবজাতক উদ্ধার

কিশোরগঞ্জে নবজাতক উদ্ধার

কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধিঃ  নীলফামারীর কিশোরগঞ্জে এক ফুটফুটে নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকালে তাকে উপজেলার চাঁদখানা দহবন গ্রাম থেকে উদ্ধার করা হয়। বর্তমানে শিশুটি কিশোরগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি রয়েছে। 
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে,  কে বা কারা ছেলে নবজাতককে চাঁদখানা দহবন গ্রামের একটি ধান ক্ষেতে ফেলে যায়। সকালে বিষাদু চন্দ্র নামের স্থানীয় এক কৃষক বাচ্চার কান্না শুনে ধানক্ষেতে গিয়ে নবজাতকটি কাপড়ে মোড়ানো অবস্থায় দেখতে পান। তখন ওই কৃষক তার স্ত্রী রাধা রানী কে ডেকে এনে নবজাতককে কোলে তুলে নেন এবং বিষয়টি পুলিশকে জানান। 
পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে নবজাতকটিকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে নবজাতকটির সঙ্গে রাধা রানী  সহ নারী পুলিশ সদস্য রয়েছে।
নবজাতক উদ্ধারের ঘটনা জানাজানি হলে উৎসুক মানুষ সেখানে ভিড় জমায়। স্থানীয় ব্যক্তিদের ধারণা, নবজাতকের বয়স এক থেকে দুদিন হতে পারে।
রাধা রানী জানান আমার সাড়ে তিন মাস বয়সের এক মেয়ে সন্তান রয়েছে। কুড়িয়ে পাওয়া নবজাতকে আমি আমার স্তনের দুধ পান করিয়ে রেখেছি। ছেলে সন্তানটি আমাকে দেওয়ার জন্য  পুলিশের কাছে আনুরোধ করেছি। 
কিশোরগঞ্জ হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ মোকলেছুর রহমান জানান, নববজাতকটি ভাল ও সুস্থ আছে। 
এ ব্যাপারে জানতে চাইলে কিশোরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল জানান, কে বা কারা শিশুকে ফেলে গেছে। শিশুটিকে উদ্ধার করে আপাতত উপজেলা হাসপাতালে রাখা হয়েছে। শিশুটিকে কেউ দত্তক নিতে চাইলে আদালতের মাধ্যমে নিতে হবে। এ বিষয়ে আদালতে প্রতিবেদন দেওয়া হচ্ছে।