October 18, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

কিশোরগঞ্জে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন

কিশোরগঞ্জে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন

কিশোরগঞ্জে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন

কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধিঃ 

কিশোরগঞ্জ বড় ব্রীজে থেকে পশ্চিম দিকে প্রবেশদ্বারে বাহাগিলি ইউনিয়নের এক,দুই,তিন নং ওয়ার্ডের যাওয়ার রাস্তায় ধাইজান নদী দু’দিকে থাকার কারণে রাস্তাটি চলাচলের অনুপুযোগী হয়ে পড়েছে। সরকটি সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী।

শনিবার দুপুর ১২টার দিকে প্রায় ঘণ্টাব্যাপী বাহাগিলী ইউপি’র উঃদুরাকুটি
গ্রামের সড়কে এ মানববন্ধন করা হয়। এতে ইউনিয়নটির বিভিন্ন পেশার প্রায় পাঁচ শতাধিক মানুষ এ মানববন্ধনে অংশ গ্রহন করেন।
সূত্র জানায়, এই সড়কটি জন্য গত ১ বছর আগে ব্রিজ থেকে ময়দান পাড়া পর্যন্ত ৭৭১মিটার সড়ক সংস্কারের জন্য উপজেলা স্থানীয় প্রকৌশলী অধিদপ্তর ৯২লাখ ৮৩হাজার টাকা মেরামত ব্যয় ধরে টেন্ডার আহবান করেন। টেন্ডারের মাধ্যমে কাজটি পায় নীলফামারী ঠিকাদারি প্রতিষ্ঠান শাহ্ মোঃ আনোয়ার হোসেন।

 নিমার্তা প্রতিষ্ঠান সড়ক সংস্কারের নামে ভেকু গাড়ি দিয়ে কার্পেটিং উত্তোলন করে নামমাত্র রোলার করে কাজ বন্ধ রেখে লাপাত্তা হয়ে যান। কাজ শুরুর তারিখ গত ২ডিসেম্বর ২০১৯ ইং থেকে ৭ ডিসেম্বর ২০২০ ইং পর্যন্ত সরকারী নীতিমালা অনুযায়ী কাজ শেষ করার কথা থাকলেও কার্যাদেশের সময় শেষ হয়ে গেলেও অদ্যবধি সড়কটি সংস্কার করা হয়নি।

মানববন্ধন কমিটির আহ্বায়ক ও ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান (জামান) এর নেতৃত্বে মানববন্ধনটি অনিশ্চিত হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন বাহাগিলী ইউপি’র ১নং ওয়ার্ড সদস্য খাদেমুল হোসেন বাবুল, সমাজ সেবক শরিফুল ইসলাম স্বপন,তোফায়েল হোসেন লায়ন প্রমুখ।


বক্তারা তাদের বক্তব্যে জানান, উপজেলার প্রবেশদ্বার বড় ব্রিজ থেকে ময়দান পাড়া পর্যন্ত সড়কটি অসংখ্য খানাখন্দে যাতায়াতের জন্য অনুপযোগী
হয়ে এলাকাবাসী জন্য মরণ ফাদে এ পরিনিত হয়েছে। ঠিকাদারের গাফিলতি ও উপজেলা প্রকৌশলীর  অবহেলায় মুখ থুবড়ে পড়েছে সরকারের সড়ক উন্নয়ন কাজ।কৃষি নির্ভর এ এলাকার মানুষ কৃষি ফসল পরিবহনসহ শত শত যানবাহন চলাচল করতে গিয়ে প্রতিনিয়ত বিড়ম্বনার স্বীকার হচ্ছে।
তারা অবিলম্বে এ সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানান ।