January 28, 2022

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

গতঃবৃহপতিবার থেকে নামানো হয়নি জাতীয় পতাকা

গতঃবৃহপতিবার থেকে নামানো হয়নি জাতীয় পতাকা

গত বৃহস্পতিবার থেকে নামানো হয়নি জাতীয় পতাকা

কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধিঃ গতঃবৃহপতিবার থেকে জাতীয় পতাকা নামানো হয়নি কিশোরগঞ্জ উপজেলার ১ নং বড়ভিটা ইউপির ভূমি অফিসের।
আজ শুক্রবার সরকারী ছুটির দিন ও জাতীয় পতাকা উড়তে দেখা গেছে,  স্বাভাবিক দিনের মতোকরে তবে দাফতরিক কার্যক্রম ও সরকারী ছুটি রয়েছে আগামী শনিবার পর্যন্ত। অথচ বন্ধের দিনেও শুধু দিনের বেলা নয়, রাত ৯টা পর্যন্ত জাতীয় পতাকা উড়তে দেখাগেছে বড়ভিটা ভূমি অফিসের সামনে। 

গত বৃহস্পতিবার থেকে নামানো হয়নি জাতীয় পতাকা

তবে ওই অফিসের যিনি জাতীয় পতাকা উত্তোলন এবং নামানোর দায়িত্বে থাকেন তিনি বলছেন ভুলক্রমে হয়ে গেছে। ইচ্ছেকৃত ভাবে এটি করা হয়নি।
হয়তো বৃহস্পতিবার অফিস শুরু হওয়ার সময় জাতীয় পতাকা উত্তোলন করা হলেও সেটি আর নামানো হয়নি। এরমধ্যে বৃহস্পতিবার রাত, শুক্রবার দিন এবং শুক্রবার সন্ধ্যার পরও একই অবস্থা দেখা গেছে।
বড়ভিটা ভূমি অফিসের অফিস সহায়ক মৃত্তন রায় জানান, বৃহস্পতিবার সকালে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। অফিস শেষে চলে আসি। ভুলে যাই সে কারণে জাতীয় পতাকা নামানো হয়নি। মিসিং হয়ে গেছে। ইচ্ছেকৃত ভাবে এমন করা হয়নি।স্থানীয় এক ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে বলেন, প্রায় জাতীয় পতাকা রাতের বেলাতেও দেখা যায়। শুধু আজকে না এর আগেও এমন চিত্র দেখা গেছে সচারচর। খেয়াল খুশি মত জাতীয় পতকা নামানো বা উঠানো হয়। এখানে যিনি অফিসার আছেন তিনি কখনো এসব বিষয়ে খেয়াল করেন না তেমন।
এ ব্যাপারে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আজিজুল ইসলামের ব্যবহৃত মোবাইল ফোনে ০১৭১০৯১৮২৫২-এ কয়েক বার ফোন করলেও তিনি ফোন রিসিভ না করার কারণে তার বক্তব্য নেয়া যায়নি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) নবীরুল ইসলামের মুঠোফোনে তার সাথে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার  বক্তব্য পাওয়া যায়নি শুধু আজকে না বিগত দিনেও বিভিন্ন সময়ে ফোন করলে তিনি ফোন রিসিফ করেন না। বরং সাংবাদিকদের বলেন ৮ ঘন্টা নাকি না ঘুমালে একজন মানুষ সঠিকভাবে কাজ করতে পাড়বেন না। 
তবে এ বিষয়ে জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী বলেন , আজ বন্ধের দিন জাতীয় পতাকা উড়ানোর কথা নয়। বিষয়টি দেখা হচ্ছে।