October 27, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

গাইবান্ধার সাদুল্লাপুরের নলডাঙ্গার মাদক কারবারী সেই প্রধান শিক্ষক বরখাস্ত

গাইবান্ধার সাদুল্লাপুরের নলডাঙ্গার মাদক কারবারী সেই প্রধান শিক্ষক বরখাস্ত

গাইবান্ধার সাদুল্লাপুরের নলডাঙ্গার মাদক কারবারী সেই প্রধান শিক্ষক বরখাস্ত

গাইবান্ধা ঃ গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার প্রাথমিক পর্যায়ের এক সময়ের জেলা ও উপজেলার খ্যাতিমান জাতীয় পুরস্কারপ্রাপ্ত স্বনামধন্য ২নং নলডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সেই প্রধান শিক্ষক মাসুম বিল্লাহ কে বরখাস্ত করা হয়েছে।
আজ বৃহস্পতিবার এ বিষয়টি নিশ্চিত করে সাদুল্লাপুর উপজেলা শিক্ষা অফিসার আব্দুল্লাহিশ শাফি বলেন, সম্প্রতি হাকিমপুর থানার হিলি সীমান্ত দিয়ে নিষিদ্ধ ভারতীয় ফেন্সিডিল পাচার করার সময় জয়পুরহাট বিজিবির একটি দল ৪২ বোতল ফেন্সিডিল সহ প্রধান শিক্ষক মাসুম বিল্লাহ কে আটক করে। এ ঘটনায় হাকিমপুর থানায় সংশ্লিষ্ট ধারায় একটি মামলা রুজু করা হয়। রুজুকৃত মামলার সুত্রে মাসুম বিল্লাহ জেল হাজতে থাকায় রংপুর বিভাগীয় প্রাথমিক শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মোঃ মুজাহিদুল ইসলাম স্বাক্ষরিত স্মারক নং- ডিডি/ প্রাই/ রবিরং/ প্রশা/এফ-৭৫/২০২১/৫৫৯(৬) প্রেরিত পত্রের আলোকে তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়।
ওই বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষিকা পারভীন সুলতানা আমি বিভিন্ন মাধ্যমে জানতে পারি আমাদের বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাকিমপুর থানায় মাদক সংক্রান্ত মামলায় আটক হয়ে তিনি হাজতবাস করছেন। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। একজন শিক্ষকের হীন অনৈতিক কর্মকান্ড মেনে নেয়ার মত নয়। বিদ্যমান এ পরিস্থিতি উর্দ্ধতন কর্তৃপক্ষ তাকে সাময়িক ভাবে বরখাস্ত করায় আমি সিনিয়র শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছি।
নলডাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব ইসমাইল হোসেন বলেন, আমিও একজন শিক্ষক ছিলাম। কিন্তু আশ্চর্যের বিষয় একজন শিক্ষক কিভাবে মাদক ক্বারী হয়। যা ভাবতে লজ্জ্বা লাগে। শিক্ষক সমাজের কলঙ্কিত ওই শিক্ষক কে শুধু সাময়িক বরখাস্ত নয়। তাকে অনিতবলিম্বে চুড়ান্ত ভাবে চাকুরীচ্যুত করার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছ জোর দাবি জানাচ্ছি।