April 18, 2021

Jagobahe24.com news portal

Real time news update

গাইবান্ধায় ব্রিটিশবিরোধী স্বাধীনতা সংগ্রামীদের সম্মাননা প্রদান

গাইবান্ধায় ব্রিটিশবিরোধী স্বাধীনতা সংগ্রামীদের সম্মাননা প্রদান

গাইবান্ধায় ব্রিটিশবিরোধী স্বাধীনতা সংগ্রামীদের সম্মাননা প্রদান

গাইবান্ধা:ব্রিটিশবিরোধী স্বাধীনতা সংগ্রামে অংশ নেওয়া প্রয়াত দশ বিপ্লবীকে গাইবান্ধায় সম্মাননা জানানো হয়েছে।
শনিবার গাইবান্ধা পাবলিক লাইব্রেরি মিলানায়তনে গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদ আয়োজিত অনুষ্ঠান ‘অগ্নিযুগের অগ্নিপ্রভা’য় তাদের পরিবারের সদস্যরা সম্মাননা গ্রহণ করেন।
সম্মাননা প্রাপ্ত বিপ্লবীরা হলেন, গাইবান্ধা জেলার ডা. শ্রীশ চন্দ্র সরকার, হরিশ চন্দ্র চৌধুরী, যোগেশ চন্দ্র দাশ, পরেশ চন্দ্র চৌধুরী, শাহ্ মজিবর রহমান, ফজর উদ্দিন তালুকদার, নির্মলেন্দু বর্মন, আবুল মকসুদ, এমকে রহিম উদ্দিন ও জয়পুরহাট জেলার ডা. আব্দুল কাদের চৌধুরী।
গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদের আহ্বায়ক আমিনুল ইসলাম গোলাপের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পরিষদের সদস্য সচিব জাহাঙ্গীর কবির তনু।
এছাড়া বক্তব্য দেন অবসরপ্রাপ্ত অধ্যক্ষ জহুরুল কাইয়ুম, প্রণব চৌধুরী খোকন, মঞ্জুর আলম মিঠু, জিয়াউল হক জনি, আবু রাহেন শফিউল্লাহ, মোস্তফা মনিরুজ্জামান প্রমুখ।
বক্তারা বলেন, আত্মদানকারী, কারা নির্যাতিত এবং আন্দামানের নির্জন কারাগারে নিক্ষিপ্ত ব্রিটিশবিরোধী আন্দোলনে অংশগ্রহণকারী এ এলাকার সূর্য সন্তানদের কথা ‘আমরা ভুলতে বসেছি’। নুতন প্রজন্মসহ সবার সামনে তাদের অবদান তুলে ধরার কাজের সূচনা করা হল।
সম্মাননাপ্রাপ্ত বিপ্লবীদের পরিবারের সদস্যরা প্রতিক্রিয়া জানাতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন।
এর আগে সকালে একটি শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্ত বিপ্লবীদের পক্ষে তাদের পরিবারের সদস্যরা ফুলের তোড়া ও ক্রেস্ট গ্রহণ করেন। শেষে বিপ্লবীদের নিয়ে কবিতা আবৃত্তি ও সঙ্গীত পরিবেশন করা হয়।
ভবিষ্যতে আরও বিপ্লবীদেরকে সম্মাননা জানানোর পরিকল্পনার কথা জানান আয়োজনকরা।