September 22, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

গাইবান্ধায় সড়কসহ বহুমুখী সেতু,টানেল বাস্তবায়নের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

গাইবান্ধায় সড়কসহ বহুমুখী সেতু,টানেল বাস্তবায়নের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

গাইবান্ধায় সড়কসহ বহুমুখী সেতু,টানেল বাস্তবায়নের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

গাইবান্ধা ঃ ব্রহ্মপুত্র নদে বালাসিঘাট থেকে বাহাদুরাবাদঘাট পর্যন্ত সড়কসহ বহুমুখী সেতু বা টানেল বাস্তবায়নের দাবিতে গাইবান্ধায় মানববন্ধন ও বিক্ষোভ পালিত হয়েছে।
ফুলছড়ির বালাসিঘাট থেকে বাহাদুরাবাদঘাট পর্যন্ত ফেরি সার্ভিস চালুর নামে রাষ্ট্রীয় ১৪৫ কোটি টাকা অপচয় ও লুটপাটের সাথে জড়িতদের বিচার এবং ব্রহ্মপুত্র সেতু বা টানেল বাস্তবায়নের দাবিতে গাইবান্ধার বালাসিঘাট এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত করা হয়েছে। শনিবার দুপুরে ব্রহ্মপুত্র সড়ক ও রেলসেতু বাস্তবায়ন কেন্দ্রীয় কমিটি গাইবান্ধা আয়োজনে এ মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন, ব্রহ্মপুত্র সড়ক ও রেলসেতু বাস্তবায়ন কেন্দ্রীয় কমিটি, সভাপতি আশরাফ আলী, সাধারন সম্পাদক ওমর হায়াৎ স্বাপন, শহিদুল্লাহিল ফারুক, মাছুদুর রহমান মাসুদ, আনারুল ইসলাম লেবু, নেয়ামুল আহসান পামেল, নুর মোহাম্মাহামাদ বাবু, আতাউর রহমান, রোমান, জাহাগির, আব্দুল মোতালেব সহ অনেকে।
বক্তাগণ, ব্রহ্মপুত্র নদে বালাসিঘাট থেকে বাহাদুরাবাদঘাট পর্যন্ত সড়কসহ বহুমুখী সেতু বা টানেল বাস্তবায়নের জোড় দাবি জানান। বালাসিঘাট থেকে বাহাদুরাবাদঘাট পর্যন্ত ফেরি সার্ভিস চালুর জন্য বিআইডাব্লিউটিএ ১৪৫ কোটি টাকা ব্যয়ে টার্মিনালসহ অবকাঠামো নির্মাণ করেছে। কিন্তু সম্প্রতি বিআইডাব্লিউটিএর এক প্রতিবেদনে এই পথে আর ফেরি চালু করা সম্ভব নয় বলে উল্লেখ করা হয়। সম্ভাব্যতা যাচাই বাছাই ছাড়াই প্রকল্প বাস্তবায়ন করায় এই ফেরি রুটটি চালু করা সম্ভব হচ্ছে না বলে কর্তৃপক্ষ জানায়।
বক্তারা এই বিপুল পরিমাণ রাষ্ট্রীয় অর্থ অপচয়ের সাথে জড়িত ব্যক্তিদের শাস্তি ও দুর্নীতির উৎস খুঁজে বের করে শ্বেতপত্র প্রকাশের দাবি জানান।