January 26, 2022

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

গাইবান্ধায় ১৭ ইউপির মাত্র ৪টিতে আ.লীগের জয়

গাইবান্ধায় ১৭ ইউপির মাত্র ৪টিতে আ.লীগের জয়

গাইবান্ধায় ১৭ ইউপির মাত্র ৪টিতে আ.লীগের জয়

গাইবান্ধা ঃ চতুর্থ দফায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে গাইবান্ধার দুই উপজেলায় ১৭ ইউপির মধ্যে মাত্র চারটিতে জয় পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা।

এছাড়া পাঁচ ইউপিতে আওয়ামী লীগের বিদ্রোহী ও চারটিতে বিএনপি নেতারা জয় পেয়েছেন।
বাকি চার ইউপির একটিতে জামায়াত নেতা এবং তিনটিতে সাধারণ (কোনো রাজনৈতিক দলের নয়) স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছেন।
রোববার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণের পর গণনা শেষে রাতে সংশ্লিষ্ট উপজেলাগুলোর নির্বাচন কার্যালয় থেকে এ ফলাফল ঘোষণা করা হয়।

ওই দিন গোবিন্দগঞ্জ উপজেলায় ১৬ ও পলাশবাড়ী উপজেলায় দুই ইউপিতে ভোট হয়। তবে নির্বাচনী সহিংসতার জেরে গোবিন্দগঞ্জের এক ইউপিতে ভোট গ্রহণ বন্ধ থাকায় ফলাফল ঘোষণা করা হয়নি।

গোবিন্দগঞ্জ উপজেলায় জয় পাওয়া আওয়ামী লীগের প্রার্থীরা হলেন- কামদিয়া ইউনিয়নে মোশাহের হোসেন চৌধুরী বাবলু, কাটাবাড়িতে জোবায়ের হোসেন গোলাপ, দরবস্ততে আ র ম শরিফুল ইসলাম জজ ও শালমারা ইউপিতে আনিছুর রহমান।

তবে দলের মনোনয়ন না পেয়ে গোবিন্দগঞ্জে বিদ্রোহী (স্বতন্ত্র) হয়ে লড়ে জয় পেয়েছেন তালুককানুপুর ইউনিয়নে আব্দুর রহমান মাস্টার, নাকাইতে খ ম সাজু, ফুলবাড়িতে আনিছুর রহমান শিবলু ও মহিমাগঞ্জে আনোয়ারুল ইসলাম।

এ উপজেলায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী বিএনপি নেতারা হলেন রাখালবুরুজ ইউপিতে হাসানুর রহমান চৌধুরী ডিউক, রাজাহারে রফিকুল ইসলাম মাস্টার, কোচাশহরে জহুরুল হক জাহিদ ও হরিরামপুরে আজহারুল ইসলাম বিপ্লব।

এছাড়া শাখাহার ইউনিয়নে জাহাঙ্গীর কবির, সাপমারায় শাকিল আকন্দ বুলবুল ও গুমানীগঞ্জে মাছুদুর রহমান মুরাদ স্বতন্ত্র হয়ে লড়ে জয় পান।

অপরদিকে পলাশবাড়ী উপজেলার দুই ইউপির মধ্যে বরিশাল ইউপিতে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী (স্বতন্ত্র) হয়ে জয় পেয়েছেন মো. রফিকুল ইসলাম সরকার ও কিশোরগাড়ীতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয় পেয়েছেন জামায়াত নেতা মো. আবু বক্কর ছিদ্দিক।