January 24, 2022

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

ঠাকুরগাঁওয়ের শিক্ষার্থী রাফি নিখোঁজ

জসিম উদ্দিন ইতি (ঠাকুরগাঁও) প্রতিনিধি:

ঠাকুরগাঁও থেকে বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং করতে রংপুরে আসা তাহমিদ ইব্রাহীম রাফি (২০) নামে এক শিক্ষার্থী নিখোঁজ হয়েছেন। বিভিন্ন মাধ্যমে খোঁজ করে ৪৮ ঘণ্টা পরও তার কোনো সন্ধান পাওয়া যায়নি। এ ঘটনায় শনিবার (২৫ ডিসেম্বর) মেট্রোপলিটন কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

সোমবার সকালে ঢাকা পোস্টকে তাহমিদ ইব্রাহীম রাফির নিখোঁজ হওয়ার তথ্য নিশ্চিত করেছেন তার আত্মীয় মাহবুবুর রহমান।

জিডি সূত্রে জানা গেছে, ঠাকুরগাঁও সদর উপজেলার কচুবাড়ি গ্রামের মো. একরামুলের ছেলে রাফি বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং করতে রংপুরে এসেছিলেন। তিনি রংপুর নগরীর বেতার সড়ক সংলগ্ন কছির উদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের পাশের গুলশান ছাত্রাবাসে থাকতেন। ঘটনার দিন সকাল সাড়ে ৮টার দিকে বাড়িতে (ঠাকুরগাঁও) যাওয়ার কথা বলে ছাত্রাবাস থেকে বের হন রাফি। সকাল ১০টায় মা রাফির নম্বরে ফোন করলে ব্যস্ত থাকার কথা বলে কল কেটে দেয়। এরপর একাধিবার চেষ্টা করেও রাফির সঙ্গে যোগাযোগ করা যায়নি।

রাফির আত্মীয় মাহবুবুর রহমান ঢাকা পোস্টকে বলেন, বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং করতে এ মাসের প্রথম সপ্তাহে রাফি ঠাকুরগাঁও থেকে রংপুরে গুলশান ছাত্রাবাসে সিট নেয়। সেখানে প্রায় ২০ দিন ছিল সে। ঘটনার দিন সন্ধ্যা ৬টার দিকে রাফির বড় ভাই সুজনকে ফোন করে জানতে পারি ঠাকুরগাঁওয়ে রাফি তাদের বাড়িতে পৌঁছেনি। পরে বিভিন্ন মাধ্যমে পরিচিত সব জায়গায় আরও খোঁজখবর নেওয়া হয়। কিন্তু কোথাও কোনো সন্ধান না পেয়ে পরে রাফির পরিবারের অনুরোধে থানা পুলিশকে জিডির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

নিখোঁজ রাফির পরনে শীতের কাপড় ছিল। তাঁ গায়ের রঙ শ্যামলা এবং মুখ গোলাকৃতি। উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, শারীরিক গঠন মিডিয়াম ও স্বাস্থ্য ভালো এবং মাথার চুল খাটো।

রাফির সন্ধান চেয়ে মাহাবুবুর রহমান বলেন, গত দুদিনে বিভিন্ন জায়গায় খোঁজা হয়েছে। আমাদের সব আত্মীয়-স্বজন ও পরিচিতজনদের বাড়িতে খোঁজ নিয়ে তার কোনো সন্ধান পাওয়া যায়নি। এখনও সম্ভাব্য সব পরিচিতদের নিখোঁজ হওয়ার বিষয়টি জানিয়ে তার খোঁজ করা হচ্ছে। পুলিশের পাশাপাশি র ্যাব, পিবিআইসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন বিভাগেও বিষয়টি জানানো হয়েছে।

নিখোঁজ শিক্ষার্থী তাহমিদ ইব্রাহীম রাফির সন্ধান জানাতে ০১৭৩৮৫৩৯০৭৬, ০১৭২৪১৯২৯৯৫, ০১৭১৬৮৫৭০৭৩ নম্বরে অথবা রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানা (০১৩২০০৭৩৪৮৩) এবং ধাপ পুলিশ ফাঁড়িতে (০১৭১৭৫৯৩০৪৫) যোগাযোগ করার জন্য অনুরোধ করেছে পরিবারের সদস্যরা।

এদিকে সাধারণ ডায়েরির বিষয়টি নিশ্চিত করে নিখোঁজ ব্যক্তির সন্ধানে পুলিশ চেষ্টা করছেন বলে জানিয়েছেন কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ।