January 28, 2022

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

ঠাকুরগাঁওয়ে হানিফ

ঠাকুরগাঁওয়ে হানিফ

ঠাকুরগাঁওয়ে হানিফ


জসিম উদ্দিন ইতি ঠাকুরগাঁও প্রতিনিধি 

শক্তিশালী নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়ন ও কার্যকর গণতন্ত্রের দাবিতে মাথায় প্রতীকী গণভোটের বাক্স নিয়ে ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়ে হানিফ বাংলাদেশি নিজের কর্মসূচির শেষ পর্যায়ে এলেন।বৃহস্পতিবার তিনি এই স্মারকলিপি দেন।

নাগরিকদের নির্বিঘ্ন পরিবেশে ভোট প্রয়োগের অধিকার নিশ্চিত করতে আইন প্রণয়নের মাধ্যমে শক্তিশালী নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের দাবিতে মাথায় প্রতীকী ভোটের বাক্স নিয়ে ৬৪ জেলা প্রদক্ষিণ করে জেলা প্রশাসকদের মাধ্যমে রাষ্ট্রপতিকে স্মারকলিপি দিয়েছেন।

প্রতীকী গণভোট সংগ্রহ কর্মসূচির ৬৯ তম দিনে ৬৩ তম জেলা হিসেবে ঠাকুরগাঁও জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দিয়ে প্রেসক্লাব ও জেলা শহরে পদযাত্রা করে মানুষের গণমত সংগ্রহ করেন হানিফ বাংলাদেশি। ৬৪ তম জেলা হিসেবে পঞ্চগড়ের জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়ে হানিফ বাংলাদেশি নিজের কর্মসূচির শেষ করবেন বলে জানান তিনি।

এদিকে গতকাল কর্মসূচির অংশ হিসেবে দুপুর ১২টার দিকে কিছু সময় ঠাকুরগাঁও পৌরশহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের বঙ্গবন্ধু সড়কের পাশে দাঁড়িয়ে থাকেন ৩৫ বছর বয়সী হানিফ।

এর আগে গত ২৪ অক্টোবর কক্সবাজার জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়ে সফর শুরু করেন মোহাম্মদ হানিফ। বৃহস্পতিবার  দুপুরে তিনি ৬৩ তম জেলা ঠাকুরগাঁওয়ে পৌঁছে জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমানকে স্মারকলিপি দিয়েছেন। হানিফ বাংলাদেশি বলেন, ‘আমি ৬৪টি জেলার জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতিকে স্মারকলিপি দিচ্ছি, যেন রাষ্ট্রপতি সব দলের সঙ্গে আলোচনা করে একটি আইনপ্রণয়নের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করেন। যে কমিশন জনগণের ভোটাধিকার নিশ্চিত করবে।’

এর আগে হানিফ ২০১৯ সালের মার্চ মাসে ভোটাধিকারের দাবিতে টেকনাফ থেকে তেঁতুলিয়া পায়ে হেঁটে পদযাত্রা করেন।