April 14, 2021

Jagobahe24.com news portal

Real time news update

দেশকে নারী পুরুষের মিলিত চেষ্টায় এগিয়ে নিতে হবে-এমপি গোপাল

দেশকে নারী পুরুষের মিলিত চেষ্টায় এগিয়ে নিতে হবে-এমপি গোপাল

দেশকে নারী পুরুষের মিলিত চেষ্টায় এগিয়ে নিতে হবে-এমপি গোপাল

খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি ঃ দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, নারী সমাজকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে হবে। এশিয়ার জাপান, চীন, সিঙ্গাপুর, থাইল্যান্ডসহ যে সব দেশ উন্নত হয়েছে সেখানে নারীরা আগে এগিয়ে এসেছেন। নারীদের সহযোগিতা ছাড়া দেশে টেকসই উন্নয়ন সম্ভব নয়। নারী পুরুষের মিলিত চেষ্টায় দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিতে হবে।
৯ ডিসেম্বর ২০২০ বুধবার বীরগঞ্জ উপজেলার মরিচা ইউনিয়ন পরিষদ অডিটোরিয়ামে শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে কলোনী পাড়া মহিলা উন্নয়ন সমিতির (কেএমডিএস) এর বাস্তবায়নে “প্রশিক্ষণের মাধ্যমে নারীর কর্মসংস্থান এবং উদ্যোক্তা সৃষ্টি কর্মসূচীর” আওতায় ৩০ জন প্রশিক্ষণার্থীর মাঝে সনদপত্র ও সেলাই মেশিন বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি গোপাল আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব জানতেন নারীকে বাদ দিয়ে দেশ উন্নতির শিখরে পৌঁছাতে পারবে না। তার স্বপ্ন বাস্তবায়নে তার কন্যা জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তিনি নারীদের জন্য বয়স্ক ভাতা, বিধবা ভাতা চালু করেছেন। এছাড়া নারীরা এগিয়ে যাওয়ার জন্য প্রাথমিক বিদ্যালয় থেকে মেয়েদের উপ-বৃত্তি চালু করেছেন। শিক্ষার পাশাপাশি চাকরির ব্যবস্থা করেছেন।
মরিচা ইউনিয়নের চেয়ারম্যান মো. আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর উইমেন চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রিজ ও কলোনী পাড়া মহিলা উন্নয়ন সমিতির সভাপতি মোছাঃ জান্নাতুস সাফা শাহীনুর, জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. নুর ইসলাম নুর, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার বৃষ্টি, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিবেদিতা দাস, মরিচা ইউনিয়নে আওয়ামী লীগের সভাপতি মো. ফারুকজামান চৌধুরী।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কেএমডিএস এর ইনর্চাজ মো. মোশারফ হোসেন।
অনুষ্ঠান পরিচালান করেন কলোনী পাড়া মহিলা উন্নয়ন সমিতির প্রোগ্রাম পরিচালক মো. শাহিনুল ইসলাম মুকুল ও প্রোগ্রাম অফিসার মো. আব্দুল কুদ্দুস।