November 27, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

দেশব্যাপি সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘর-মন্দিরে হামলা ও লুটপাটের প্রতিবাদে বীরগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত

দেশব্যাপি সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘর-মন্দিরে হামলা ও লুটপাটের প্রতিবাদে বীরগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত

দেশব্যাপি সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘর-মন্দিরে হামলা ও লুটপাটের প্রতিবাদে বীরগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত

খায়রুন নাহার বহ্নি,বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধিঃ সারাদেশে পূজা মন্ডপে প্রতিমা ভাংচুর,বাড়ি ঘরে হামলা, লুটপাট, অগ্নি সংযোগ, সংখ্যালঘু সনাতন মানুষদের খুন, আহত করার প্রতিবাদে দুস্কৃতিকারীদের গ্রেফতার এবং শাস্তির দাবিতে দিনাজপুরের বীরগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
১৮ অক্টোবর ২০২১ সোমবার বেলা ১১ টায় বীরগঞ্জ বিজয় চত্বরে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট ও উপজেলা বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের আয়োজনে দেড় ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল। তিনি বলেন, সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘর-মন্দিরে হামলা লুটপাটের ঘটনা বাংলাদেশের ভাবমূর্তিকে বিশ্বের কাছে ম্লান করেছে। শেখ হাসিনার সরকার যে কোন মূল্যে অসাম্প্রদায়িক নীতির সুরক্ষা প্রদান করতে বদ্ধপরিকর। আমরা কোন অবস্থাতেই মহান মুক্তিযুদ্ধের মূলনীতি ভূ-লুণ্ঠিত হতে দেব না। এই বাংলাদেশ জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল সম্প্রদায় ও ধর্মীয় বিশ্বাসী মানুষের। বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক ও ধর্মভীরু, তবে সাম্প্রাদায়িক ও ধর্মান্ধ নয়। যারা এ কাজ করতে কুণ্ঠাবোধ করে না, তারা জাতীয় শত্রু, বাংলাদেশের চেতনার শত্রু, বাংলাদেশের স্বাধীনতা স্বাধীনতার শত্রু। কাজেই এই অপশক্তির বিরুদ্ধে আজকে সম্মিলিতভাবে স্বাধীনতার চেতনা এবং ধর্মপ্রাণ প্রতিটি মানুষকে ঐক্যবদ্ধ হয়ে জবাব দিতে হবে। বঙ্গবন্ধুর বাংলাদেশে জননেত্রী শেখ হাসিনা অবশ্যই সকল প্রকার কুচক্রীমহলকে উৎখাত করবেন।
উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি মহেশ চন্দ্র রায়ের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য মো. আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাকারিয়া জাকা, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. নুর ইসলাম নুর, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম ফিরোজ আলম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক ইয়াসিন আলী, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ইশ্বর চন্দ্র রায়, শ্রম বিষয়ক সম্পাদক দেবেন কুমার দাস, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট জেলা শাখার সভাপতি অধ্যাপক প্রভাস চন্দ্র রায়, সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন রায়, কাহারোল উপজেলার সভাপতি যোগেশ চন্দ্র রায়, মহাজোটের প্রধান উপদেষ্টা সুরেন চন্দ্র রায়, খানমামা শাখার সাধারণ সম্পাদক তাপস চক্রবর্তী, বোচাগঞ্জ শাখার দেবেন্দ্র নাথ রায়,উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক গোপাল দেবশর্মা, বাংলাদেশ ব্রাক্ষণ সংসদ উপজেলা শাখার সভাপতি কার্তিক ব্যানার্জী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান পরিষদের সাধারণ সম্পাদক দিঙ্কর রাহা বাপ্পি। এসময় বাংলাদেশ হিন্দু মহাজোটের জাতীয় হিন্দু মহাজোট কাহারোল ও খানসামা শাখা , বাংলাদেশ হিন্দু বৌদ্ধ -খ্রিষ্টান এক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বীরগঞ্জ উপজেলা শাখা, ব্রাক্ষণ সংসদ বীরগঞ্জ শাখা, বীরগঞ্জ মহানাম যজ্ঞানুষ্ঠান সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।