September 23, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

পীরগঞ্জে অগ্নিকান্ডে বসত বাড়ি পুড়ে ছাই : ৭ গবাদি পশু পু‌ড়ে কয়লা

পীরগঞ্জে অগ্নিকান্ডে বসত বাড়ি পুড়ে ছাই : ৭ গবাদি পশু পু‌ড়ে কয়লা

পীরগঞ্জে অগ্নিকান্ডে বসত বাড়ি পুড়ে ছাই : ৭ গবাদি পশু পু‌ড়ে কয়লা

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি : রংপুরের পীরগঞ্জে অগ্নিকান্ডে বসত বা‌ড়িসহ এক অসহায় দিনমজুরের ৪টি গরু পু‌ড়ে কয়লা হ‌য়ে‌ গে‌ছে। এতে প্রায় ৩ লক্ষাধিক টাকার মালামাল আগুনে পুড়ে ভস্মিভূত হয়। গত রোববার গভীর রাতে উপজেলার টুকুরিয়া ইউনিয়নের ছাতুয়া ভগবানপুর গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
জানা গেছে, ছাতুয়া ভগবানপুর গ্রামের আইয়ুব উদ্দিনের পুত্র দিনমজুর আমিরুল ইসলাম। আমিরুল তার স্ত্রী, সন্তান নিয়ে ১টি ঘরে গাদাগাদি করে বসবাস করতেন। অপর একটি গোয়াল ঘর। গোয়াল ঘরে মশার কয়েল থেকে অগ্নিকান্ডের সুত্রপাত ঘটে। মুহুর্তে আগুনের লেলিহান শিখায় গোয়াল ঘরে থাকা ৪টি গাভী, ৩টি ছাগল, ৩০টি মুরগী, ১০টি হাঁস ও আমিরুল ও তার মা আমেনা বেগমের বসত ঘরে থাকা নগদ অর্থ, চাল, আসবাবপত্র পুড়ে ভস্মিভূত হয়। পীরগঞ্জ ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থলে পৌছার আগেই দিনমজুর আমিরুলের সহায় সম্বল আগুনে পুড়ে ছাই করে দেয়। সে এখন নিঃস্ব। আমিরুল জানায়, পড়নের কাপড় ছাড়া ঘর থেকে আর কিছুই বের করে আন‌তে পারিনি।
সোমবার দুপুরে উপজেলা চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, ইউএনও বিরোদা রানী রায়, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, উপজেলা
প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান, অত্র ইউপি চেয়ারম্যান আতাউর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় ক্ষতিগ্রস্থ পরিবার দুইটিকে ৯ হাজার টাকা, ৩ বান্ডিল ঢেউটিন, ৪টি কম্বল, ১ বস্তা চালসহ শুকনো খাবার প্রদান করা হয়।
অপরদিকে সোমবার সকালে ঘটনাস্থল প‌রিদর্শন ক‌রেন পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম রফিক ব্যক্তিগত ভাবে ক্ষতিগ্রস্থ্য পরিবারে নগদ অর্থ সহায়তা করেন ।