April 10, 2021

Jagobahe24.com news portal

Real time news update

পীরগঞ্জে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-এর চলমান কার্যক্রম অব্যাহত

পীরগঞ্জে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-এর চলমান কার্যক্রম অব্যাহত

পীরগঞ্জে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-এর চলমান কার্যক্রম অব্যাহত

পারিবারিক অর্থনৈতিক উন্নয়ন, শিশু সুরক্ষা, কোভিড-১৯ রেসপন্স ও নারী নির্যাতনরোধ

নিজস্ব সংবাদদাতা(পীরগঞ্জ):ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, পীরগঞ্জ এপি ২০১০ সালের অক্টোবর মাস থেকে পীরগঞ্জের ৪টি ইউনিয়ন ও পীরগঞ্জ পৌরসভায় সুনামের সাথে কাজ করে আসছে। গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পাশাপাশি পীরগঞ্জের শিশুদের নিরাপদ জীবনযাত্রা, শিক্ষা ও সুরক্ষা, পুষ্টি চাহিদা অনুযায়ী অপুষ্ট শিশুদের জন্য পুষ্টি কার্যক্রম পরিচালনাসহ, দুর্যোগ প্রশমন, হত-দরিদ্র ও দরিদ্র পরিবারের আর্থ-সামাজিক উন্নয়ন ও সামাজিক নিরাপত্তা বেষ্টনি নিশ্চিত করনের লক্ষ্যে কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় ২০২০ অর্থ-বছরে ৩০৫টি অতি দরিদ্রদের মাঝে ছাগল ও ভেড়া ও বকনা গরু হস্তান্তর করে। দরিদ্র ও অতি দরিদ্র এই পরিবার গুলোকে সামাজিক ও অর্থনৈতিকভাবে এগিয়ে নিতে আল্ট্রা পোর গ্রাজুয়েশন (ইউপিজি) প্রজেক্ট মডেল ব্যবহার করে আগামী ৩ বছর তাদের সাথে কাজ করতে এগিয়ে এসেছেন বিভিন্ন গ্রামের উন্নয়ন কমিটি ও আন্তঃর্জাতিক বেসরকারী সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ। পরিবারগুলোকে ইতি পূর্বে বিভিন্ন প্রক্রিয়া ও জবাবদিহিতার মাধ্যমে গ্রাম উন্নয়ন কমিটির সহযোগিতায় নির্বাচন করা হয়। প্রতিটি উপকারভোগী ৩ দিনের গাভীও ছাগল/ভেড়া পালন প্রশিক্ষন শেষে একটি করে বকনাগরু ও ২টি করে ছাগল/ভেড়া পেয়ে খুবই আনন্দিত ও উৎসাহিত হয়েছে।

কোভিড-১৯ রেসপন্স-এ ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সারা দেশ ব্যাপী কার্যক্রমের অংশ হিসেবে পীরগঞ্জেও হত-দরিদ্র পরিবারদের গ্রাম উন্নয়ন কমিটি ও স্থানীয় সরকারের প্রতিনিধিগনের বাছাই প্রক্রিয়ার মাধ্যমে ৬০০টি পরিবারের মাঝে ৩০০০.০০ (কথায়: তিনহাজারটাকা) করে বিকাশ-এর মাধ্যমে প্রদান করে। এছাড়াও ৩০২টি পরিবারকে মাস্ক, সাবান, মগ, বালতি, হ্যান্ড স্যানিটাইজার, ডিটারজেন্টপাউডার, স্যানিটারী প্যাডসহ হাইজিন কিট্স সামগ্রী প্রদান করে। এছাড়াও কমিউনিটি ক্লিনিক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা নির্বাহীঅফিসারের কার্যালয়ে, স্থানীয় ইলেক্ট্রনিক ও প্রিন্টমিডিয়ার সাংবাদিক ও সংবাদকর্মীদের মাঝে পিপিই ও হাইজিন কিট্স সামগ্রী বিতরন করা হয়। করোনা ভাইরাস থেকে নিজেদের সুরক্ষা রাখতে ধর্মীয় নেতৃবৃন্দের সাথে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

প্রানী সম্পদ বিতরন ও হাইজিন কিট্স অনুষ্ঠানগুলোতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জনাব টি.এম.এ মমিন, উপজেলা প্রানীসম্পদ কর্মকর্তা ডা: মো: তাজুল ইসলাম, অফিসার ইনচার্জ পীরগঞ্জ থানা- সরেস চন্দ্র, পীরগঞ্জ পৌরসভার মেয়র আবু সালেহ মো: তাজিমুল ইসলাম শামীম, পীরগঞ্জ এপি ম্যানেজার মি: ডায়মন্ড জেস্পার ঘাগ্রা, এপিসি টেকনিকেল স্পেশালিষ্ট মো: তাহমিদুর রহমান, প্রোগ্রাম অফিসার দানিয়েল সরকার, সাধন দাস, আল বিনুস সরেন, গ্রাম উন্নয়ন কমিটির সভাপতিগন। কর্ম এলাকার উপকারভোগীগন, গন্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষক-মন্ডলী, স্থানীয় সরকারের প্রতিনিধিগণ এই কার্যক্রমের ভুয়সী প্রশংসা করেন এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, পীরগঞ্জ এপির সকল কার্যক্রমের জন্য ধন্যবাদ ও সফলতা কামনা করেন। এছাড়াও ওয়ার্ল্ড ভিশনকে পূর্বের মত সব সময়ের জন্য সহযোগীতা করবেন বলে আশ্বাস প্রদান করেন।

নারীর প্রতিসহিংসতা রোধে ১৬ দিন ব্যাপি ক্যাম্পেইন পালিত হয়। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল- পুরুষই পারে নারীর প্রতি সহিংসতা বন্ধ করতে। কার্যক্রমের অংশ হিসেবে গণস্বাক্ষরগ্রহন, পিটিশন প্রদান, উপকারভোগী ও ধর্মীয় প্রতিষ্ঠানে সচেতনতা বৃদ্ধি মূলক প্রচার ইত্যাদি। কর্মসূচিতে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন ১৪নং চতরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: এনামুল হক শাহীন, সচিব, ভিডিসি চেয়ারম্যান ও সদস্যগন, সাংবাদিকমন্ডলী, এপি স্টাফ প্রমূখ।