October 24, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

পীরগঞ্জে জেলা প্রশাসনের ‘অন দ্য স্পট’ শুনানি গ্রহণ ও চেক বিতরণ

পীরগঞ্জে জেলা প্রশাসনের ‘অন দ্য স্পট’ শুনানি গ্রহণ ও চেক বিতরণ

পীরগঞ্জে জেলা প্রশাসনের ‘অন দ্য স্পট’ শুনানি গ্রহণ ও চেক বিতরণ

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের পীরগঞ্জে শনিবার ৬৮ জনের মাঝে প্রায় ৬ কোটি টাকার চেক বিতরণ করা হয়।
রংপুর জেলা প্রশাসন ভূমি অধিগ্রহণ (এলএ) কাজে ‘অন দ্য স্পট’ শুনানি গ্রহণ ও চেক বিতরণ কার্যক্রম গ্রহণ করেছে। ইতিমধ্যে শুরু হয়েছে এ প্রক্রিয়া। বিতরণ করা হচ্ছে চলমান প্রকল্পসমূহের চেক। এ প্রক্রিয়ায় এলএ মামলাগুলোর কার্যক্রম সুষ্ঠু ও দ্রুত নিষ্পত্তি এবং ক্ষতিগ্রস্ত জমির মালিকদের স্বল্প সময়ে চেক বিতরণ করা হচ্ছে।
এ প্রক্রিয়ায় বর্তমানে রংপুর-ঢাকা মহাসড়ক প্রশস্তকরণ প্রকল্পসহ বিভিন্ন প্রকল্পের ‘অন দি স্পট’ শুনানি ও ক্ষতিপূরণের চেক বিতরণ করা হচ্ছে। দ্রুত সময়ে জনগণের হাতে ক্ষতিপূরণের টাকা পৌঁছে দিতে রংপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে ‘অন দ্য স্পট শুনানি’ ও নির্ধারিত তারিখে ক্ষতিগ্রস্ত ভূমি মালিকের হাতে ক্ষতিপূরণের চেক তুলে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়।
জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ (এলএ) শাখার ভূমি অধিগ্রহণ কর্মকর্তার নেতৃত্বে সরেজমিন পরিদর্শন, শুনানি, স্থানীয় প্রশাসন ও বিশিষ্ট ব্যক্তির উপস্থিতিতে সংশ্লিষ্ট এলাকায় গিয়ে চেক হস্তান্তর কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।
এরই ধারাবাহিকতায় আজ (১২ জুন) রংপুর জেলার পীরগঞ্জ উপজেলায় ‘অন দি স্পট’ শুনানি অনুষ্ঠিত হয়। এসময় রংপুর জেলার জেলা প্রশাসক মোঃ আসিব আহসান স্পটে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের মাঝে ক্ষতিপূরণের চেক বিতরণ করেন। এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সাবেক সাংসদ আলহাজ্ব নূর মোহাম্মদ মন্ডল, রামনাথপুর ইউপি চেয়ারম্যান সাদেকুল ইসলাম বিএসসি।