January 21, 2022

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

নির্বাচনে জয় নিশ্চিত করতে পলাশবাড়ীর কিশোরগাড়ীতে নৌকা মার্কার প্রার্থীর ব্যাপক গণসংযোগ

নির্বাচনে জয় নিশ্চিত করতে পলাশবাড়ীর কিশোরগাড়ীতে নৌকা মার্কার প্রার্থীর ব্যাপক গণসংযোগ

পীরগঞ্জে দু’ ইউপির নির্বাচনে নৌকাসহ ৩ জনের চেয়ারম্যান প্রার্থীতা বাতিল


পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি ঃ
পীরগঞ্জের দুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র বাছাইকালে ঋণ খেলাপির দায়ে ৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার উপজেলা নির্বাচন কর্মকর্তা দুটি ইউনিয়নের ১২০ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে তাদের প্রার্থীতা বাতিল করেন।

জানা গেছে, আগামী ৩১ জানুয়ারী ৬ষ্ঠ ধাপে পীরগঞ্জের বড় আলমপুর ও মিঠিপুর ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ৩ জানুয়ারি বড় আলমপুর ইউনিয়নে দলীয় ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ১০ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ২৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। অপরদিকে মিঠিপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৭ জন এবং সাধারণ সদস্য পদে ৪৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

গতকাল বৃহস্পতিবার উপজেলা পরিষদ হলরুমে মনোনয়নপত্র বাছাই করা হয়। এতে ঋণ খেলাপীর দায়ে চেয়ারম্যান পদে বড়আলমপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোদাব্বেরুল ইসলাম সাজু, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হায়দার আলীর এবং মিঠিপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে জাসদ এর মনোনীত প্রার্থী হাসান আলী সরকারের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বাতিল হওয়া চেয়ারম্যান প্রার্থী বড়আলমপুর ইউনিয়নের মোদাব্বেরুল ইসলাম সাজু বলেন, লালমনিরহাটের অগ্রনী ব্যাংক লিঃ এর শাখায় আমার ঋণের টাকা পরিশোধ করেছি। শুধু সুদের টাকা বকেয়া থাকায় আমার মনোনয়নপত্র বাতিল করে। আমি আপিল করবো।

হায়দার আলী বলেন, ব্র্যাক ব্যাংকের পীরগঞ্জ শাখার একটি ঋণ খেলাপি হওয়ায় আমার প্রার্থীতা বাতিল করেছে। প্রার্থীতা বহাল করতে আমি বিধি মোতাবেক আপিল করবো।

বাতিল হওয়া চেয়ারম্যান প্রার্থী মিঠিপুরের হাসান আলী সরকার বলেন, আমি মাদারগঞ্জ জনতা ব্যাংক লিঃ শাখা থেকে সিসি (হাইপো) ঋণ নেয়ার পর তা নবায়ন করেছি। ওই ব্যাংকের ম্যানেজার আমাকে গত ১ জানুয়ারি প্রত্যয়নপত্রও দিয়েছে। আমি রিটার্নিং অফিসার উপজেলা নির্বাচন কর্মকর্তাকে সেই প্রত্যয়ন দেখালেও সময় মতো না উপস্থিত না হওয়ার অজুহাতে তিনি তা গ্রহণ না করে মনোনয়নপত্রটি বাতিল করেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা এমদাদুল হক বলেন, শুধু ৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আজ (গতকাল) সকাল ১০ টায় মিঠিপুর ইউনিয়নের বিভিন্ন পদের প্রার্থীর মনোনয়নপত্রগুলো যাচাই-বাছাই কর হয়। এ সময় চেয়ারম্যান প্রার্থী হাসান আলী সরকার উপস্থিত ছিলেন না। ঋণের দায়ে তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছে। তবে তিনি বিধি মতো আপিল করতে পারবেন।

আগামী ৩১ জানুয়ারী উপজেলার বড়আলমপুর ও মিঠিপুর ইউনিয়নে ইউপি নির্বাচন হবে। ১৩ জানুয়ারী প্রার্থীতা প্রত্যাহার ও ১৪ জানুয়ারি প্রতীক বরাদ্দ দেয়া হবে বলে জানা গেছে।