January 18, 2022

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

পীরগঞ্জ উপজেলার পাঁচগাছী ইউনিয়নে স্থগীত হওয়া একটি কেন্দ্রে পূর্ণরায় ভোট গ্রহণ

পীরগঞ্জ উপজেলার পাঁচগাছী ইউনিয়নে স্থগীত হওয়া একটি কেন্দ্রে পূর্ণরায় ভোট গ্রহণ

পীরগঞ্জ উপজেলার পাঁচগাছী ইউনিয়নে স্থগীত হওয়া একটি কেন্দ্রে পূর্ণরায় ভোট গ্রহণ

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের পীরগঞ্জ উপজেলার পাঁচগাছী ইউনিয়নের একটি কেন্দ্রে হট্টোগোল ও দুবৃত্তদের অগ্নিসংযোগের কারণে পূর্ণরায় ভোট ঘোষনা করেছিলেন নির্বাচন কমিশন। পাঁচগাছী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গত ১১ই ন‌ভেম্বর অনু‌ষ্ঠিত নির্বাচ‌নে ভো‌টের সরঞ্জমাদী ছিনতাই ক‌রে পু‌ড়ি‌য়ে দেয় দুর্বৃত্তরা। ২য় ধাপে ফলাফল ঘোষনা হওয়ার পর হট্টোগোল ও ভো‌টের সরঞ্জমাদী পুড়িয়ে দেওয়ার কারনে তা স্থগীত করা হয়ে ছিল।

বৃহঃপতিবার ৩০ ডিসেম্বর পীরগঞ্জ উপজেলার পাঁচগাছী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্থগীত হওয়া কেন্দ্রে পূর্ণরায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। কেন্দ্রটিতে ভোটারদের উপচে পড়া ভির দেখা যায়, সকাল ৮ থেকে বিকাল ৪ টা পর্যস্ত কোন রকম গন্ডগোল ছাড়ই সুষ্ঠুভাবে ভোট গ্রহণ সম্পূর্ণ হয়। কোথায় কোন অপ্রতিকর ঘটনার খবর পাওয়া যাইনি। কেন্দ্রটিতে ২৩৯৬ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ১৬৬৩ জন ভোটার।

পাঁচগাছী ইউপিতে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেছেন বাবলু মিয়া তিনি ৮ হাজার ২৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকট তম প্রতিদন্দ্বি বাবলু মন্ডল স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৫ হাজার ২ শত ৭১ টি ভোট পেয়েছেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী মোঃ মহসীন হাতপাখা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৪শত ৬৩ টি ভোট। স্বতন্ত্র প্রার্থী রোকনুজ্জামান মোটর সাইকেল মার্কা নিয়ে তিনি ভোট পেয়েছেন ৭ শত ৮৭টি ভোট পেয়েছেন। অপর স্বতন্ত্র প্রার্থী গোলাম রব্বানী মন্ডল ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ১শত ৩৪ ভোট।

সংরক্ষিত আসন ২ এর সদস্য পদে মোছাঃ জোহরা বেগম মাইক প্রতীক নিয়ে তিনি ২ হাজার ৯৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকট তম প্রতিদন্দ্বি ছালেমা বেগম তালগাছ প্রতীক নিয়ে ১ হাজার ৭শত ৫৭ ভোট পেয়েছেন। খাদিজা পারভীন বই প্রতীক নিয়ে ৪শত ৮৮ ভোট, মতিজান বেগম সুর্যমুখী প্রতীক নিয়ে ২শত ২৭ ভোট, মোছাঃ সাহিদা খাতুন বক প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ২।

সাধারন সদস্য পদে মোঃ আব্দুল ছাদেক প্রধান মোরগ প্রতীক নিয়ে তিনি ৬ শত ৪৩ ভোট পেয়ে তিনি বিজয়ী হয়েছেন। তার নিকট তম প্রতিদন্দ্বি মোঃ সেকেন্দার আলী ফুটবল প্রতীক পেয়েছেন ৬শত ৬ ভোট। শাহজাহান মিয়া তালা প্রতীক পেয়েছেন ৩শত ৭০ ভোট। লিলু মিয়া টিউবওয়েল প্রতীক পেয়েছেন ৫ ভোট।
পাঁচগাছী সরকা‌রি প্রাথ‌মিক বিদ্যালয় কে‌ন্দ্রের পুণঃ ভো‌টের বেসরকা‌রি ফলাফল আনুষ্ঠা‌নিক ভা‌বে ঘোষনা ও হস্তান্তর কর‌ছেন উপ‌জেলা সহকা‌রি ক‌মিশনার (ভূ‌মি ) খাইরুল ইসলাম। এ সময় উপ‌স্থিত ছি‌লেন উপ‌জেলা নির্বাচন কর্মকর্তা এমদাদুল হক, রিটা‌র্নিং কর্মকর্তা ও উপ‌জেলা প‌রিসংখ্যান কর্মকর্তা আলতাব হো‌সেন, উপ‌জেলা প্রতিব‌ন্ধি বিষয়ক কর্মকর্তা ও প্রিসাই‌ডিং কর্মকর্তা মাসুদ রানা।
এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার এমদাদুল ইসলাম বলেন, আমরা শতভাগ সচ্ছতার মাধ্যমে ভোট গ্রহণ করেছি।