April 10, 2021

Jagobahe24.com news portal

Real time news update

প্রধানমন্ত্রীর উপহার,পীরগঞ্জে নতুন ঘর পাচ্ছে ১০০ পরিবার

প্রধানমন্ত্রীর উপহার,পীরগঞ্জে নতুন ঘর পাচ্ছে ১০০ পরিবার

প্রধানমন্ত্রীর উপহার,পীরগঞ্জে নতুন ঘর পাচ্ছে ১০০ পরিবার

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধিঃ মুজিব বর্ষের আহ্বান ” বাংলাদেশের মানুষ একজনও গৃহহীন থাকবে না। আশ্রয়নের অধিকার শেখ হাসিনার অঙ্গীকার।
রংপুরের পীরগঞ্জে মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গৃহহীন ও ভূমিহীনদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া উপহার ১০০ ঘর নির্মাণ কার্যক্রম চলছে পুরোদমে। দৃশ্যমান হতে শুরু করেছে নির্মাণাধীন ঘর গুলো। নীল টিনের ছাউনিতে দৃশ্যমান ঘরগুলো দেখতে বেশ সুন্দর লাগছে। উপজেলার ১৫টি ইউনিয়নে সরকারের খাস জমিতে গৃহহীন ও ভূমিহীন মানুষদের জন্য আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নির্মাণাধীন ঘরের কাজ দূর্বার গতিতে এগিয়ে চলছে।পীরগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান জানান- ভেন্ডবাড়ী ইউনিয়নে ০৪টি, মদনখালী ইউনিয়নে ০৬টি, টুকুরিয়া ইউনিয়নে ২৭টি,বড়আলমপুর ইউনিয়নে ১০টি,রায়পুর ইউনিয়নে ০৪টি, শানেরহাট ইউনিয়নে ২২টি এবং চতরা ইউনিয়নে ২৭টি ঘর মোট ১শত পরিবার প্রধানমন্ত্রির দেওয়া ঘর পেতে যাচ্ছে। তিনি আরও জানান প্রকল্প বাস্তবায়নের যাবতীয় খরচসহ ঘর প্রতি ১ লক্ষ ৭১ হাজার টাকার পুরো অর্থ বরাদ্দ দিয়েছেন সরকার।
প্রধানমন্ত্রীর দেওয়া ঘরে বসবাস করার সপ্ন দেখেছেন অনেকে, অপেক্ষায় আছেন কবে উঠবে সেই ঘরগুলোতে । খুব দ্রুত ঘর গুলো হস্তান্তর করা হবে বলেও জানান দায়িত্বশীল কর্মকর্তারা।