December 5, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

ফুলবাড়ীতে গৃহহীন ও ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর দেয়া উপহার ঘর দৃশ্যমান

ফুলবাড়ীতে গৃহহীন ও ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর দেয়া উপহার ঘর দৃশ্যমান

ফুলবাড়ীতে গৃহহীন ও ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর দেয়া উপহার ঘর দৃশ্যমান

মুজিববর্ষ উপলক্ষে দিনাজপুরের ফুলবাড়ীতে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গৃহহীন ও ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর দেয়া উপহার ঘর নির্মাণ কার্যক্রম চলছে পুরোদমে। দৃশ্যমান হতে শুরু করেছে নির্মাণাধীন ঘরগুলো।

ফাঁকা জায়গায় মনোরম পরিবেশে লাল টিনের ছাউনিতে দৃশ্যমান ঘরগুলো দেখতে সুন্দর এবং এইসব বাড়ি দেখে ভূমিহীন পরিবারগুলোর মনের আনন্দ যেন ধরে না।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নের বালুপাড়ায় গৃহহীন ও ভূমিহীন মানুষদের জন্য বরাদ্দকৃত আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নির্মাণাধীন ২৫০টি ঘরের কাজ প্রায় শেষের দিকে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাফিউল ইসলাম বলেন, মাঠপর্যায়ে উপজেলা প্রশাসন কর্তৃক বাস্তবায়নাধীন এসব ঘর করতে প্রতিটি ঘরের জন্য বরাদ্দ দেয়া হয়েছে এক লাখ ৭৫ হাজার টাকা। এ বাড়িতে একটি রান্না ঘর ও একটি টয়লেটসহ সামনে খোলা বারান্দা তৈরি করা হচ্ছে। প্রধানমন্ত্রীর দেয়া ওইসব ঘরে বসবাস করার স্বপ্ন দেখছেন গৃহহীন পরিবারগুলো। অপেক্ষায় রয়েছেন কবে উঠবে সেই ঘরে।

ফুলবাড়ীর ইউএনও রিয়াজ উদ্দিন জানান, উপজেলায় মোট ৭৬৯টি গৃহ নির্মাণ করা হবে। এরমধ্যে ৪০০টি গৃহ নির্মাণ কাজ চলমান, বাকিগুলোর কাজও খুব দ্রুত শেষ করা হবে। এরমধ্যে খয়েরবাড়ী বালুপাড়া এলাকায় সরকারি জায়গায় নির্মিত হচ্ছে ২৫০টি ঘর। এখানকার কাজ প্রায় শেষের দিকে। ঘরের কাজ সম্পন্ন হলে, গৃহহীন পরিবারগুলোর মাঝে দ্রুত ঘরগুলো হস্তান্তর করা হবে।