November 27, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

ফুলবাড়ী ইউপি নির্বাচন আচরণবিধি লঙ্ঘণ করে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র জমা

ফুলবাড়ী ইউপি নির্বাচন আচরণবিধি লঙ্ঘণ করে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র জমা

ফুলবাড়ী ইউপি নির্বাচন আচরণবিধি লঙ্ঘণ করে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র জমা

দিনাজপুর প্রতিনিধি:
আচরণ বিধি লঙ্ঘণ করে নেচে গেয়ে নেতা-কর্মী ও সমর্থকদের নিয়ে মিছিল, শো-ডাউন ও মহড়া করে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার ৬ নং দৌলতপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুল আজিজ মন্ডল মাষ্টার মনোনয়নপত্র জমা দিয়েছেন।
গত রবিবার দুপুরে উপজেলা পরিষদে নির্বাচন কার্যালয়ে তিনি মনোনয়নপত্র জমা দেন। এর পূর্বে বেলা ১১টা থেকে তার নেতা-কর্মী ও সমর্থকরা সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে একত্রিত হতে থাকে। এভাবেই প্রায় দুই শতাধিক ট্রাক্টর, অটোরিকশা, মোটরসাইকেলসহ বিভিন্ন ছোট-বড় যানবাহন নিয়ে দুই সহ¯্রাধিক তার নেতা-কর্মী ও সমর্থকরা অংশ নেন। সেখানে গান-বাজনা দিয়ে নাচতে থাকেন সমর্থকরা। নৌকার ¯েøাগানে মুখর ছিল পুরো মাঠ।
নির্বাচনী আচরণবিধির ২০১৬ এর ১১ নম্বর ধারা অনুযায়ী, কোনো প্রার্থী মনোনয়নপত্র জমা দেওয়ার সময় মিছিল-সমাবেশ ও মহড়া করতে পারবেন না। সর্বোচ্চ পাঁচজনকে নিয়ে মনোনয়নপ্রার্থী নির্বাচন কার্যালয়ে প্রবেশ করতে পারবেন। নির্বাচন পূব সময়ে কোনো প্রকার মিছিল বা কোনোরূপ শো-ডাউন করা যাবে না।
কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, সকাল থেকেই ধিরে ধিরে মাঠে অবস্থান নিতে থাকে উপজেলার ৬ নং দৌলতপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে অংশ নেওয়া আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুল আজিজ মন্ডল মাষ্টারের নেতা-কর্মী ও সমর্থকরা। একে একে বিভিন্ন ছোট যানবাহরে ভরে যায় পুরো স্কুল মাঠ। নেতা-কর্মী ও সমর্থকের পদচারণায় মুখোর ছিল মাঠটি। এছাড়াও তারা নাচ-গানসহ মহড়া মিছিল করে। পরে ধিরে ধিরে আব্দুল আজিজ মন্ডল মাষ্টারে নেতৃত্বে নেতা-কর্মী ও সমর্থকরা উপজেলার দিকে নৌকার প্রতীক হাতে শোভাযাত্রা নিয়ে এগিয়ে যান।
উপজেলায় পরিষদ চত্বরে গিয়ে আজিজ মন্ডল মাষ্টার নেতা কর্মীদের নির্দেশ দেন। তিনি সে সময় নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনারা ভবনের নিচে অবস্থান করবেন। আমরা কয়েকজন গিয়ে মনোনয়নপত্র জমা করে আসব।
সমর্থকরা বলেন, আব্দুল আজিজ মন্ডল মাষ্টারের নেতৃত্বে নেতা-কর্মী ও সমর্থকরা বিভিন্ন যানবহন নিয়ে সুজাপুর মাঠে এসেছে। এরজন্য নির্বাচনী গেঞ্জিও ছাপানো হয়েছে। বিশাল বহর নিয়েই আমরা মাঠে আনন্দ উল্লাস করছি। আমাদের প্রার্থী মনোনয়নপত্র দাখিল করবেন তারপর আবারো মিছিল নিয়ে আমরা ইউনিয়নে ফিরে যাব।
উপজেলার ৬ নং দৌলতপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে অংশ নেওয়া আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুল আজিজ মন্ডল মাষ্টার বলেন, আমরা কোনো নির্বাচনী আচরণবিধি লঙ্ঘণ করিনি। আমরা সুজাপুরে একত্রিত হয়েছি সেখান থেকে উপজেলা নির্বাচন অফিসে গিয়ে মনোনয়নপত্র জমা করেছি।
ফুলবাড়ী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ওয়াজেদ আলী বলেন, সকল প্রার্থীকেই নির্বাচনী আচরণবিধিমালা অনুসরণ করতে হবে। যদি কেউ আচরণ বিধি লঙ্ঘণ করে মনোনয়নপত্র জম দেয় তবে প্রমাণ সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন বলেন, আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ পাওয়া যাচ্ছে। আচরণবিধি লঙ্ঘণের শাস্তির দিক সবাইকে জানিয়ে দেয়া হয়েছে। এরকম কোনো প্রমাণ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।