April 19, 2021

Jagobahe24.com news portal

Real time news update

ফুলবাড়ী পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী মেয়র পদে ৪জন

ফুলবাড়ী পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী মেয়র পদে ৪জন

ফুলবাড়ী পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী মেয়র পদে ৪জন

কাউন্সিলর পদে ৩৯জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ ॥

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতাকারী ৪জন মেয়র প্রার্থী ও ৩৯জন কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্ধ দিয়েছেন নির্বাচনের রির্টানিং কর্মকর্তা দিনাজপুর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম।
নির্বাচন কমিশনের ঘোষিত তপশিল অনুযায়ী শুক্রবার বেলা ১০ টায় উপজেলা উপজেলা সভাকক্ষে এই প্রতিক বরাদ্ধ দেয়া হয়।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা রিয়াজ উদ্দিন, উপজেলা নির্বাচন কর্মকর্তা ওয়াজেদ আলী সহ নির্বাচনের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। আগামী ২৮ ডিসেম্বর ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।
পৌর নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতাকারী আওয়ামীলীগের মনোনীত প্রার্থী খাজা মঈনুদ্দিনের দলিয় প্রতিক নৌকা ও বিএনপির মনোনিত প্রার্থী শাহাদৎ আলী সাহাজুল দলীয় প্রতিক ধানের শীষ এর পাশাপাশি মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতাকারী মাহমুদ আলম লিটন পেয়েছেন নারীকেল গাছ ও বতর্মান মেয়র মুরতুজা সরকার মানিক পেয়েছেন জগ মার্কা।
এছাড়া ৯টি সাধারন ওয়ার্ডে ২৯জন ও ৩টি মহিলা সংরক্ষিত ওয়ার্ডে ১০জন মহিলা কাউন্সিলর প্রতিদ্বন্দ্বীতাকারী প্রার্থীকে প্রতিক বরাদ্ধ দেয়া হয়েছে।
রির্টানিং কর্মকর্তা জেলা সিনিয়র অফিসার শাহিনুর ইসলাম বলেন আসন্ন ফুলবাড়ী পৌর নির্বাচনে প্রতিদ্বন্দ¦ীতা করার জন্য মেয়র পদে ৪ জন, সাধারন ৯টি ওয়াডে ৩২ জন ও ৩টি মহিলা সংরক্ষিত ওয়াডে ১০জন মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র যাছাই-বাছাইয়ে সাধারন ৩নং ওয়ার্ডের আনোয়ারুল হক ও ৪নং ওয়ার্ডে আসাদ ইসলামের মনোনয়ন পত্র বাতিল হয়ে যায় এবং ৬ নং সাধারন ওয়ার্ডে সানজিদ ইসলাম নামে একজন প্রার্থী মনোনয়পত্র প্রত্যাহার করে নেয়। ফলে ৯টি সাধারন ওয়ার্ডে ২৯জন ও মহিলা সংরক্ষিত ৩টি ওয়ার্ডে ১০ জনসহ কাউন্সিলর পদে ৩৯জন প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্ধ দেয়া হয়।
প্রতীক বরাদ্দ পাওয়ার পর চেয়ারম্যান পদপ্রার্থী ও কাউন্সিলর পদপ্রার্থীরা পৌরসভা এলাকায় ব্যাপক প্রচার প্রচারণা শুরু করেছেন। জমে উঠেছে পৌর নির্বাচন।