January 27, 2021

Jagobahe24.com news portal

Real time news update

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে রংপুরে সেনাবাহিনীর ফ্রি মেডিকেল ক্যাম্প

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে রংপুরে সেনাবাহিনীর ফ্রি মেডিকেল ক্যাম্প

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে রংপুরে সেনাবাহিনীর ফ্রি মেডিকেল ক্যাম্প

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও শীতকালীন প্রশিক্ষণ উপলক্ষে রংপুরে ফ্রি মেডিকেল ক্যাম্প ও শীতবস্ত্র বিতরণ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ সেনাবাহিনী। এ কর্মসূচির আওতায় পাঁচ শতাধিক মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, ওষুধ ও কম্বল বিতরণ করা হয়েছে।
বুধবার দুপুরে নগরীর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে এ কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন রংপুর সেনানিবাসের ৭২ পদাতিক ব্রিগেড এর অধীন ৩০ বীর।

সেনাবাহিনীর চার সদস্যের একটি মেডিকেল টিম পাঁচ শতাধিক নারী-পুরুষ ও শিশুকে উন্নত চিকিৎসাসেবা ও বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষাসহ বিনামূল্যে ওষুধ প্রদান করে। পরে নগরীর অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

বাংলাদেশ সেনাবাহিনী সারাদেশে করোনা পরিস্থিতি শুরুর পর পরই সব শ্রেণী ও পেশার মানুষের মাঝে সচেতনতামূলক প্রচারণার পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিতকরণ, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ, খাদ্য সহায়তা ও স্বাস্থ্যসেবা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও শীতকালীন প্রশিক্ষণ উপলক্ষে প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ওষুধ বিতরণ কর্মসূচির আয়োজন প্রদান করা হয়েছে। এ ধরনের কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত রাখা হবে।