October 21, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

বিরামপুর পৌরসভার মেয়রের দায়িত্ব পালনের বিষয়ে জানতে চেয়ে ইউএনও’র চিঠি॥

বিরামপুর পৌরসভার মেয়রের দায়িত্ব পালনের বিষয়ে জানতে চেয়ে ইউএনও’র চিঠি॥

বিরামপুর পৌরসভার মেয়রের দায়িত্ব পালনের বিষয়ে জানতে চেয়ে ইউএনও’র চিঠি॥

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুরের বিরামপুর পৌরসভার মেয়র এবং হাকিমপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো.আককাস আলী এমপিও নীতিমালা অনুযায়ী একই সাথে দুটি পদে দায়িত্ব পালন করতে পারবে কি না তা জানতে চেয়ে ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে চিঠি দিয়েছেন হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম।
আজ বুধবার ইউএনও নূর-এ আলম মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কলেজ ও প্রশাসন শাখার পরিচালক এবং জেলা প্রশাসককে এ চিঠি দেন।
হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম জানান, গত ২৮ মার্চ প্রকাশিত এমপিও নীতিমালার ১১ (১৭) ধারা অনুযায়ী এমপিও ভুক্ত কোন শিক্ষক কর্মচারী একই সাথে একাধিক কোন পদে/চাকুরিতে নিয়োজিত থাকতে পারবেন না। হাকিমপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ (ইনডেক্স নাং ৪১৭১২৭) ২০২১ সালের ১৬ জানুয়ারী অনুষ্ঠিত বিরামপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে নির্বাচিত হন। ২৫ জানুয়ারী নির্বাচনের গেজেট প্রকাশিত হয়। গত ৮ ফেব্রুয়ারী আককাস আলী মেয়র হিসেবে শপথ নেন। তাই এমপিও নীতিমালা অনুযায়ী আককাস আলী একই সাথে দুটি পদে দায়িত্ব পালন বা বেতন বহিতে স্বাক্ষর বা উত্তোলন করতে পারবেন কি না সে বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে নির্দেশনা এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের অনুরোধ করা হয়েছে।
এছাড়াও গত ৪ মে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১৪ জুন সকল প্রকার বিধি বিধান উপেক্ষা করে ১৬ জন জ্যেষ্ঠ শিক্ষককে ডিঙিয়ে প্রভাষক থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হন আককাস আলী।