September 23, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

বীরগঞ্জে আন্ত: ধর্মীয় সম্প্রীতি সমাবেশে- এমপি গোপাল

বীরগঞ্জে আন্ত: ধর্মীয় সম্প্রীতি সমাবেশে- এমপি গোপাল

বীরগঞ্জে আন্ত: ধর্মীয় সম্প্রীতি সমাবেশে- এমপি গোপাল

খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধিঃ ১২ এপ্রিল ২০২১ সোমবার বীরগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল কাদের এর সভাপতিত্বে সামাজিক দূরত্ব বজায় রেখে আন্ত: ধর্মীয় সম্প্রীতি সমাবেশে অনুষ্ঠিত হয়েছে । আন্ত: ধর্মীয় সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য হাজার বছরের। বাংলাদেশে যতগুলো সংঘাত হয়েছে তা রাজনৈতিক, অস্তিত্ব রক্ষা ও রাজত্ব রক্ষার কারণে। কিন্তু প্রকৃত অর্থে ধর্মের কারণে হানাহানি হয়নি। ধর্মের অপব্যাখ্যা দিয়ে ধর্মকে পুঁজি করে স্বাধীনতা বিরোধীরা অপচেষ্টায় লিপ্ত রয়েছে। যারা ৭১ এর মত স্বাধীনতা বিরোধীরা বার বার পরাজিত হবে।
তিনি আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যে অবস্থানে আছে, রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক সূচকগুলো যেভাবে ঊর্ধ্বগতিতে আছে তার আলোচনা করে সহজে শেষ করা যাবে না। এই উন্নয়নের বাংলাদেশে ফের সেই কুচক্রীরা ষড়যন্ত্র শুরু করছে। তাই এই কুচক্রী মহল থেকে সকলকে সতর্ক থাকতে হবে।
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি সুনীল চক্রবর্তী, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. নুর ইসলাম নুর, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মো. শামীম ফিরোজ আলম, জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবু, উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার আব্দুল আজিজ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মহেশ চন্দ্র রায়, সাধারন সম্পাদক গোপাল দেব শর্মা, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ উপজেলা শাখার সাধারন সম্পাদক দীপঙ্কর রাহা বাপ্পি, বঙ্গবন্ধু সৈনিক লীগ জেলা শাখার সভাপতি মো. কামাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. ইয়াসিন আলী।