January 25, 2022

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

বীরগঞ্জে বিশ্ব এইডস দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

বীরগঞ্জে বিশ্ব এইডস দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

বীরগঞ্জে বিশ্ব এইডস দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত


খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ(দিনাজপুর) প্রতিনিধিঃ “সমতার বাংলাদেশ এইডস্ ও অতিমারী হবে শেষ” এই প্রতিপাদ্য বিষয়ে সামনে রেখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বীরগঞ্জ এর আয়োজনে ও বাংলাদেশ ইয়ূথ ফার্স্ট কনসার্ন্স এর সহযোগিতায় ১ ডিসেম্বর বুধবার সকালে বিশ্ব এইডস দিবস-২০২১ উপলক্ষে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সম্মেলন কক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্য বিধি মেনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
র‌্যালী ও আলোচনা সভায় বাংলাদেশ ইয়ূথ ফার্স্ট কনসার্ন্স এর প্রোগ্রাম ম্যানেজার মি: স¤্রাট ব্যাপারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ মহসীন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিক্যাল অফিসার ডা: মো: শাহ-আলম, মেডিক্যাল অফিসার সুজয় চক্রবর্তী। আরও বক্তব্য রাখেন রহিম বক্স উচ্চ বিদ্যালয় এর সহকারি প্রধান শিক্ষক।
উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ মহসীন বক্তব্যে বলেন, সারা বিশ্বের ঐক্য ছাড়া এইডস প্রতিরোধ করা সম্ভব নয়। ধর্মীয় অনুশাসন ও সচেতনতা বৃদ্ধি এই রোগের একমাত্র চিকিৎসা। আমরা সচেতন হই এবং এইডস রোগের বিস্তার প্রতিরোধ করি। আসুন আমরা সচেতন হই এবং এই রোগ সম্পর্কে সবাইকে সচেতন করি।
প্রোগ্রাম ম্যানেজার মি. স¤্রাট ব্যাপারী বক্তব্যে বলেন, আমারা সরকারি ও বেসরকারি সংস্থাগুলো ঐক্যবদ্ধভাবে কাজ করলে এইডস প্রতিরোধ করা সম্ভব হবে। সেই সাথে আমাদের ধর্মীয় অনুশাসন ও সচেতনতা বৃদ্ধি করতে হবে। আমাদের সকলের স্বাস্থ্য বিষয়ে সচেতন হতে হবে।
সঞ্চালকের দায়িত্ব পালন করেন বংলাদেশ ইয়ূথ ফার্স্ট কনসার্ন্স এর প্রোগ্রাম অর্গানাইজার মি. হেমন্ত বিশ্বাস। র‌্যালী ও আলোচনা সভায় সরকারি ও বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোর প্রতিনিধিবৃন্দ, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা, শিক্ষার্থী সহ সেচ্ছাসেবক উপস্থিত ছিলেন।