April 19, 2021

Jagobahe24.com news portal

Real time news update

বীরগঞ্জে সাফল্যের শীর্ষে ইসলামী ব্যাংক

বীরগঞ্জে সাফল্যের শীর্ষে ইসলামী ব্যাংক

বীরগঞ্জে সাফল্যের শীর্ষে ইসলামী ব্যাংক

খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধিঃ বীরগঞ্জে ইসলামী ব্যাংক ২১মাসে ২ হাজার মহিলার মাঝে পল্লী উন্নয়ন প্রকল্পের ২৩ কোটি টাকা ঋণ বিতরণ করেছে।
“সম্পদের উৎকর্ষ, প্রযুক্তির সাথে বন্ধুত্ব, ইসলামী ব্যাংক সর্বত্র” এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশেরে মত ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটিডে, বীরগঞ্জ শাখা, দিনাজপুর এর উদ্যোগ ১ মার্চ হতে ১৫ এপ্রিল, ২০২১ পর্যন্ত ৪৫ দিন ব্যাপী বিশেষ ক্যাম্পেইন চলমান রয়েছে।
দিনাজপুরের বীরগঞ্জ ইসলামী ব্যাংক বাংলাদশে লিমিটেড, বীরগঞ্জ শাখা প্রধান অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মোঃ ইসমাইল হোসেন জানান, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদশে বির্নিমানের অংশ হিসেবে দেশের সর্বোবৃহৎ বেসরকারী ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড দেশের আপাময় জনসাধারণকে শরীয়াহ ভিত্তিক, আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ ও আন্তরিক প্রচেষ্টার মাধ্যমে ডিজিটাল ব্যাংকিং সেবা মানুষের দোড় গোড়ায় পৌছানোর ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ ।
তিনি আরও জানান, গত ২৬ জুলাই, ২০১৮ইং শাখা উদ্বোধনের পর দুই বছর বিভিন্নি ধরনের হিসাব খোলার মাধ্যমে ৪৮ (আটচল্লিশ) কোটি টাকা আমানত সংগ্রহ, ৩৩ কোটি টাকা বিনিয়োগ প্রদান করা হয়। যার মধ্য অধিকাশংই এসএমই, কৃষি খাত (ফসল/শস্য ও অফসল খাত, যেমনঃ ফুল, ফলবাগান, ডেইরী পোল্ট্রি মৎস্য ইত্যাদি ও নারী উদ্যোক্তাদের মাঝে পল্লী উন্নয়ন প্রকল্পের (আরডিএস) এর মাধ্যম ২ হাজার নারীকে বিনিয়োগ প্রদান করা হয়েছে । উপজেলার ১১টি ইউনিয়নে ছড়িয়ে দেওয়া হয়েছে।
তাছাড়া এই শাখার অধীনে কাহারোল, দশমাইল মোড়, ঝাড়বাড়ী হাট, কবিরাজ হাট ও মাহানপুর বাজার এজেন্ট ব্যাংকিং আউটলটে স্থাপন সহ এটিএম এবং সিআরএম বুথ খোলার মাধ্যমে আধুনিক ব্যাংকিং সেবা মানুষের দোর গোড়ায় পৌছে দেওয়া হয়েছে। এছাড়াও গোলাপগঞ্জ হাট এবং বলেয়া বাজারে ২টি এজেন্ট ব্যাংকিং আউটলটে স্থাপনরে বিষয়টিও প্রধান কার্যালয়ের বিবেচেনাধীন আছে এবং বৈদেশিক রিমেটিন্সে আহরনেও বীরগঞ্জ শাখা অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে ।
এ ব্যাপারে এলাকার আপামর জনসাধারণ ও সর্বস্তরের মানুষের আন্তরিকতা, ভালোবাসা, সহযোগিতা ও দোয়ার বিশেষ ভূমিকা রয়েছে। আগামীতে সবার এই সহযোগীতা ও ভালোবাসা নিয়ে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলাকে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশে বির্নিমানে উন্নয়নের মাইল ফলকে নিয়ে যেতে পারবে বলে শাখার পক্ষ থকে আশাবাদ ব্যক্ত করেছেন বীরগঞ্জ শাখা প্রধান ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মোঃ ইসমাইল হোসেন।