December 1, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

বীরগঞ্জে সুদের টাকার চাপে সহকারী প্রধান শিক্ষক হরেন্দ্র রায়ের আত্মহত্যা

বীরগঞ্জে সুদের টাকার চাপে সহকারী প্রধান শিক্ষক হরেন্দ্র রায়ের আত্মহত্যা

বীরগঞ্জে সুদের টাকার চাপে সহকারী প্রধান শিক্ষক হরেন্দ্র রায়ের আত্মহত্যা

খায়রুন নাহার বহ্নি,বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধিঃ দিনাজপুরের বীরগঞ্জে সুদের টাকার চাপে সহকারী প্রধান শিক্ষক হরেন্দ্র নাথ রায়ের ২৮ মাইলের ব্যাবসা প্রতিষ্ঠানঔষধ ফার্মেসি থেকে ১১ অক্টোবর সকালে ঝুলন্ত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ।

বীরগঞ্জ উপজেলার সাতোর ইউনিয়নের বাসিন্দা ২৮ মাইলের ঔষধ ফার্মেসি ও দলুয়া স্কুল অ্যান্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক হরেন্দ্র নাথ রায় সুদের টাকার চাপে আত্মহত্যা করতে বাধ্য হয়েছে মর্মে স্থানীয় গনমানুষসহ নিহতের পরিবারের দাবী।সুূদের বোঝা বহন করতে না পেরে এবং সুদারুদের হুমকি-ধামকি সহ্য না হওয়ায় এ পথ বেছে নেন, হুমকি-ধমকি আত্মহত্যাকে প্ররোচিত করে। গত সোমবার রাতে শিক্ষক হরেন্দ্র রায় বাড়িতে না ফেরায় মঙ্গলবার সকালে তার কলেজ পড়–য়া মেয়ের কথা মতে ছেলে পার্থ রায় ২৮ মাইলে ঔষধের দোকানে গিয়ে দেখতে পায় ভিতরে ওর বাবার লাশ ফাঁসিতে ঝুলানো দেখতে পেয়ে চিৎকার করলে এলাকাবাসী জরো হয়।
বীরগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপারমোঃ আব্দুল ওয়ারেস, থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল মতিন প্রধান সংবাদ পেয়ে সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে মর্গে প্রেরনসহ আলামত হিসেবে আত্মহত্যা পুর্বে শিক্ষকের নিজ হাতে লিখে রাখা সুদারুদের নাম সম্বলিত একটি টেবিল জব্দ করা হয়েছে। ওই টেবিলে ৪/৫ জনের নাম উল্লেখ আছে বলে প্রত্যক্ষদর্শী শিক্ষকের ছেলে পার্থরায় এবং ইউপি সদস্য নাসিরের কাছে জানা গেছে। গতকাল সন্ধ্যায় জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল মানুষিক নির্যাতনের শিকার আত্মহনকারী শিক্ষকের বাড়ি পরিদর্শনে গিয়ে মর্মান্তিক এ ধরনের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেন।
জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালঅবিলম্বে দাদন ব্যবসায়ী তথা সুদখোরদের চিহ্নিত করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনকে নির্দেশ দেন এবংএকই সাথে তাদের বিরুদ্ধে এলাকার সকলকে সজাগ থাকার আহবান জানান। এরা যে দলেরই হোক না কোন তাদের কাউকে ছাড় দেয়া হবে না বলে সকলকে জানন।
বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল মতিন প্রধান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ময়না তদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে। থানায় ইউডি মামলা দায়ের করা হয়েছে।